• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
রামপাল বিদ্যুৎকেন্দ্র: ‘গ্রিন বেল্ট’-এ পাখির কলরব, খালে দাপাচ্ছে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

ঝালকাঠিতে উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভোটারে কেন্দ্র ভরপুর

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৯ জুন ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: উপকূলীয় জেলা ঝালকাঠিতে ঘূর্ণিঝড় রিমালের কারণে স্থগিত হওয়া কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলা পরিষদের নির্বাচনের ভোট গ্রহণ চলছে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। সকালে ভোট শুরুতে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কিছুটা কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেয়েছে। অকেন কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি ছিলো লক্ষনীয়। অনেক দিন পরে এভাবে নারী ভোটারদের দীর্ঘ লাইন ছিলো চোখে পড়ার মত।

গত ২৯ মে এ দুই উপজেলায় তৃতীয় ধাপে ভোটগ্রহণ হওয়ার কথা ছিলো, ঘূর্ণিঝড় রিমালে কারণে স্থগিত করা হয় এ নির্বাচন। পরে ৯ জুন টায় ভোটগ্রহণের দিন ধার্য করে নির্বাচন কমিশন।
দুই উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৫ হাজার ৮৯২ জন। এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইসচেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই উপজেলায় ৯০টি কেন্দ্রে ভোট গ্রহণ সফল করার জন্য বিভিন্ন পর্যায়ের অফিসারসহ ৬৫৪জন পুলিশ বাহিনীর সদস্য, এপিপিএন ৩০জন আরআরএফ ৯৫জন, ৪০জন আনসার ব্যাটলিয়নসহ ৮০৪জন কেন্দ্রে থাকছেন। তাদের সাথে প্রতিটি কেন্দ্রের ভোটার সংখ্যা অনুযায়ী সবনিম্ন ১৩ জন থেকে ১৭জন মহিলা ও পুরুষসহ আনসার ভিডিপি সদস্যরা থাকছেন। ইউনিয়ন ভিত্তিক প্রতিটি কেন্দ্রে একজন ম্যাজিষ্ট্রেট রয়েছেন। জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটসহ শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে ৩৬টি মোবাইল টিম এই দুই উপজেলায় থাকবে এবং ৩টি করে ৬টি স্ট্রাইকিং ফোর্স নির্বাচন চলাকালীন ও পরবর্তী সময়ে এলাকাজুড়ে টহলে থাকবেন।

ঝালকাঠি আজকাল