• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
রামপাল বিদ্যুৎকেন্দ্র: ‘গ্রিন বেল্ট’-এ পাখির কলরব, খালে দাপাচ্ছে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ প্রধানমন্ত্রীকে বদলে যাওয়া জীবনের গল্প শোনালেন সুবিধাভাগীরা

কাঁঠালিয়ায় ইউপি চেয়ারম্যানসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ জুন ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধিঃ ঝালকাঠির কাঁঠালিয়ার আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষ থেকে সরকারের বরাদ্দকৃত কৃষি প্রণোদনার ১৯ বস্তা ধানবীজ ও সার জব্দ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নেছার উদ্দিন মঙ্গলবার রাতে ইউনিয়ন পরিষদের সভা কক্ষ ও ইউনিয়ন যুবলীগের এক নেতার গুদামে তল্লাশি চালিয়ে এই সার-বীজ উদ্ধার করেছে। অভিযান টের পেয়ে ইউপি চেয়ারম্যান ও যুবলীগের এক নেতা গা-ডাকা দিয়েছে। এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান বিন ইসলম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মিঠু শিকদার, ইউপি সদস্য হেলাল সিকদার ও যুবলীগ নেতা দিপক হাওলাদারকে আসামী করে মামলা দায়ের করেছে বলে কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন সরকার নিশ্চিত করেছে।

জব্দ মালামালের মধ্যে রয়েছে, ১২ বস্তা ধানবীজ ও ৭ বস্তা সার। এর মধ্যে  ইউনিয়ন পরিষদ থেকে  ৬ বস্তা ব্রি-৪৮ সরকারী ধানের বীজ, যুবলীগ নেতা দিপক হাওলদারের পশ্চিম ছিটকী (সাতানি বাজার) এর ভাড়া বাসা থেকে এমওপি (পটাশ) সার ৫ প্যাকেট  ও ডিএপি ২ বস্তা রাসায়নিক সার ও ২ বস্তা ব্রি-৯৮,  ৪ বস্তা ব্রি -৪৮  ধান বীজ উদ্ধার করা হয়েছে। জব্দকৃত মালামাল রাতেই কাঠালিয়া থানা পুলিশের হেফাজতে নেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার দুপুরের দিকে ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে কয়েকটি অটো রিক্সা বোঝাই করে বেশ কিছু সরকারী সার ও ধানের বীজের বস্তা বিভিন্ন এলাকায় সরিয়ে নেয়া হয়। গোপন সূত্রে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানতে পারলে তিনি এই অভিযান পরিচালনা করেন।

এ বিষয়ে ইউনিয়নের দায়িত্বরত উপ-সহকারী কৃষি কর্মকর্তা মুরাদ হোসেন জানান, “উদ্ধারকৃত মালামাল গত এপ্রিল মাসে কৃষকদের মাঝে বিতরণকৃত কৃষি প্রণোদনার সার ও বীজ। এ গুলো কৃষকদের জন্য বরাদ্ধ করা হলেও কি ভাবে এখানে এলো আমাদের জানা নেই।

উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান বিন ইসলাম জানান, “খবর পেয়ে ইউএনও সহ আমরা আওরাবুনিয়া ইউনিয়ন পরিষদের একটি কক্ষ থেকে ও ইউনিয়ন পরিষদ সংলগ্ন সাতানি বাজারের দিপক হাওলাদার বাসা থেকে ১৯ বস্তা সার ও ধানের বীজ উদ্ধার করে থানায় জমা করা হয়েছে।

এ ঘটনায় যুবলীগ নেতা দিপক হাওলাদার জানায়, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল এই সার ও বীজ আমার কাছে রেখেছে। দু/এক দিনের মধ্যে কয়েকজন কৃষককে তা বিতরণ করবে বলে আমাকে বলছে।

উপজেলা আওয়ামীলীগের ক্রীড়া সম্পাদক ও আওরাবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ মিঠু সিকদার জানান, ৬ প্যাকেট ধানের বীজ একজন চেয়ারম্যান কি কারনে চুরি করবে ? এ ধানের বীজের দামই বা কত ?  এটা কিভাবে ইউনিয়ন পরিষদ ভবনে এসেছে বা কারা এনেছে আমার জানা নাই।

এ ব্যাপারে কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন সরকার বলেন, উপজেলা কৃষি কর্মকর্তা ৩জনকে আসামী করে মামলা দায়ের করেছে। তদন্তপূর্বক আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঝালকাঠি আজকাল