• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ঝালকাঠিতে ঘোড়ার দৌড় প্রতিযোগিতা দিনব্যাপি মেলা অনুষ্ঠিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ মার্চ ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরে গ্রামীণ বাংলার ঐতিহ্য ধরে রাখতে ঘোড়দৌড় প্রতিযোগিতা ও দিনব্যাপি মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার মঠবাড়ি ইউনিয়নে পূর্ব ইন্দ্রপাশা গ্রামে স্থানীয় যুবসমাজের উদ্যোগে এ ঘোড়দৌড় প্রতিযোগিতার ও গ্রামীন মেলার আয়োজন করা হয়। কাঠালিয়া,ভান্ডারিয়া,রাজাপুর,বেতাগীসহ বিভিন্ন এলাকার ৯ টি ঘোড়া অংশ নেয়। নানা শ্রেণিপেশা হাজার হাজার নারী-পুরুষ মাঠের দুই পাশে দাঁড়িয়ে ঐতিহ্যবাহী এই ঘোড়দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন।

বুধবার বিকেলে এ প্রতিযোগীতা শেষে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী ঘোড়ার মালিকদেরকে পুরস্কৃত বিতরণ করা হয়। এ অনুষ্ঠানে মঠবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জালাল হাওলাদার অতিথি থেকে পুরষ্কার বিতরন করেন। ঘোড়দৌড় ও মেলায় বিভিন্ন দোকানীরা খেলনা ও খাবারসহ নানা ধরনের পসরা সাজিয়ে দোকান নিয়ে বসেছেন। গ্রামীণ এ মেলা বসে চলে রাত পর্যন্ত।

ঘোড়দৌড় দেখতে আসা দর্শকরা জানান, ঘোড়ার দৌড় প্রতিযোগিতা দেখে তারা খুবই মুগ্ধ। এ প্রতিযোগিতার আয়োজক মজনু মিয়া জানান, প্রতি বছরের মতো এ বছরও মেলা ও ঘোড়ার দৌড় প্রতিযোগীতার আয়োজন করা হয়। মূলত গ্রামীন ঐতিহ্য ধরে রাখতে ও বিনোদনের উদ্দেশ্যেই এ আয়োজন।

ঝালকাঠি আজকাল