• রোববার ২৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৫ ১৪৩১

  • || ১৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

মায়ের সঙ্গে দেখা করানোর কথা বলে ছাত্রীকে ধর্ষণ করেন রাকিব

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৪  

ঝালকাঠির কাঁঠালিয়ায় স্কুলছাত্রীকে গণধর্ষণের মামলায় পলাতক আসামি মো. রাকিব জমাদ্দারকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে চট্টগ্রাম র‌্যাব-৭। সোমবার (২২ জানুয়ারি) চট্টগ্রাম র‌্যাব-৭ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে হালিশহর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
মঙ্গলবার সকালে গ্রেফতারকৃত রাকিব জমাদ্দারকে কাঁঠালিয়া থানার এসআই কেএম রিয়াজ রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম সেখানে গেলে তাদের নিকট সোপর্দ করা হয়।

গ্রেফতারকৃত মো. রাকিব জমাদ্দার (২৪) উপজেলার পাটিখালঘাটা ইউনিয়নের পশ্চিম তারাবুনিয়া গ্রামের মো. আ. হাকিম জমাদ্দারের ছেলে। এছাড়া ৮ মাসের সাজাপ্রাপ্ত ও ৩টি মামলার পলাতক আসামি দুলাল ডাকুয়াকে চট্টগ্রামের বন্দরটিলা এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের মহিষকান্দি গ্রামের নবম শ্রেণির এক ছাত্রীকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দেন পার্শ্ববর্তী তারাবুনিয়া গ্রামের সেলিম খানের বখাটে ছেলে সাগর খান। গত বছরের ১২ ডিসেম্বর বিয়ের প্রলোভন দেখিয়ে মায়ের সঙ্গে দেখা করানোর কথা বলেন। পরে ওই ছাত্রীকে মোটরসাইকেলে তুলে তারাবুনিয়া গ্রামের সুখরঞ্জন শীলের পরিত্যক্ত বাড়িতে নিয়ে যান। সেখানে ওই ছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে পালাক্রমে ধর্ষণ করেন আসামিরা। পরে কৌশলে সেখান থেকে বের হয়ে বাড়িতে এসে বিষয়টি স্বজনদের জানান স্কুলছাত্রী। পরদিন ১৩ ডিসেম্বর ধর্ষণের স্বীকার ওই ছাত্রীর পিতা বাদী হয়ে সাগর খান, মনির জমাদ্দার ও রাকিব জমাদ্দারকে আসামি করে কাঠালিয়া থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। এ নিয়ে মামলার তিন আসামির মধ্যে প্রধান আসামিসহ দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকি একজন এখনো পলাতক রয়েছেন।

চট্টগ্রাম র‌্যাব-৭ জানায়, মামলার পর ছায়াতদন্ত করে আধুনিক তথ্য প্রযুক্তির মাধ্যমে আসামির অবস্থান শনাক্ত করে গ্রেফতার করা হয়।

থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, চট্টগ্রাম র‌্যাব-৭, খুলনা এবং র‌্যাব-৮ এর একটি দল ধর্ষণ মামলার আসামি মো. রাকিব জমাদ্দারকে গ্রেফতার করে থানায় সোপর্দ করে। আসামিকে কোর্টে চালান করা হয়েছে।

অপরদিকে, ঝালকাঠির কাঁঠালিয়ায় দুলাল ডাকুয়া নামে সাজাপ্রাপ্ত আসামিকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার থানার এসআই মো. রিয়াজ রহমান ও এএসআই মো. হাফিজুর রহমানের নেতৃত্বে এবং সিইপিজেড থানা পুলিশের সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রামের বন্দরটিলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। দুলাল ডাকুয়া (৩৬) উপজেলার শৌলজালিয়া ইউনিয়নের দক্ষিণ কৈখালী গ্রামের আবদুল মান্নান ডাকুয়ার ছেলে।

থানার ওসি মো. নাসির উদ্দিন সরকার জানান, গ্রেফতারকৃত দুলাল ডাকুয়া পিরোজপুর জেলার একটি সিআর মামলার ৮ মাসের সাজাপ্রাপ্ত ও অপর তিনটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তাকে কোর্টে প্রেরণ করা হয়েছে।

ঝালকাঠি আজকাল