• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ইংরেজিতে `S` দিয়ে শুরু নামের মানুষরা যেমন হয়

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

আমাদের প্রত্যেকের কাছেই নিজেদের নাম বিশেষ পছন্দের। কিন্তু অনেকেই হয় তো জানেন না যে আমাদের নামের প্রথম বর্ণের অন্য আরেকটি গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আমাদের নামের প্রথম বর্ণ আসলে আমাদের চরিত্রের বৈশিষ্ট্যকে তুলে ধরে। ইংরেজি বর্ণমালার ২৬টি অক্ষরের মধ্যে ‘A’, ‘J’, ‘O’ এবং ‘S’ এই ৪টি বর্ণ খুবই ক্ষমতাশালী।
সাধারণত ‘S’ দিয়ে যাদের নাম শুরু হয় তারা চরিত্রগত ভাবে খুবই সৎ এবং বিনয়ী হন। তারা অন্যদের কাছে নিজের ভালোবাসাকে খুব একটা প্রকাশ করতে পারেন না। লোক দেখানো বা দামি উপহার কিনে দেওয়া এসব তাদের ততটা পছন্দ নয়।

জ্যোতিষশাস্ত্র বলছে, ‘S’ দিয়ে শুরু হওয়া নামের ব্যক্তিরা সহানুভূতিশীল হন। তারা অন্যদের দুঃখ-কষ্ট বুঝতে, সহানুভূতি জানাতে, সম্পর্কে ভালো বোঝাপোড়া রাখতে সচেষ্ট থাকেন। তারা যে কাউকে সমস্যায় পড়তে দেখলেই সাহায্যের জন্য ছুটে যান।

অনেকেই মনে করেন ‘S’ দিয়ে শুরু হওয়া নামের ব্যক্তিরা ঠিক সাধারণ মানুষের মতো নয়, তাদের দুঃখ-কষ্ট হয় না। আসল কথা হলো তারা নিজের মনের অনুভূতিকে ঠিক করে প্রকাশ করতে পারেন না।

জ্যোতিষশাস্ত্র বলছে, ‘S’ দিয়ে যাদের নাম শুরু হয় তারা বেশ তরতাজা মনের মানুষ। সুখ-দুঃখ উভয়কেই তারা সমান গুরুত্ব দিয়ে উদযাপন করেন। তাদের চরিত্রে একটা চার্মিং ব্যাপার রয়েছে যা আশপাশের সবাইকে আকর্ষণ করে।

আর কেরিয়ারের বিষয়েও তারা খুবই ভাগ্যবান। এরা সর্বদা অর্থমূল্যকে বেশি গুরুত্ব দেন। তাই আর্থিক ভাবে এরা স্বাধীন ও লাভবান হন। ‘S’ দিয়ে শুরু হওয়া নামের ব্যক্তিদের জন্য রাজনীতি, ব্যবসা বা অভিনেয় ইত্যাদি পেশা সবচেয়ে ভালো। আর্থিক ভাবে লাভবান হওয়ার মূল্য এদের কাছে অনেক বেশি।

যদিও এদের কাছে অর্থের মূল্য অনেক বেশি, তবে এরা কিন্তু সম্পর্ককেও সমান পরিমাণে গুরুত্ব দেন। এরা ব্যক্তিগত জীবন এবং প্রফেশনাল জীবন উভয় ক্ষেত্রেই সম্পর্ককে সমান গুরুত্ব দিয়ে ভালোবাসতে জানেন। এরা কোনো সম্পর্কে একবার কমিটেড হয়ে গেলে আর কোনো ভাবেই পার্টনারের সঙ্গ ছাড়েন না।

ঝালকাঠি আজকাল