• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিয়ে করবেন না ঠিক করেছেন? হতে পারে কঠিন অসুখ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৫ জুন ২০২২  

অনেক পুরুষের মাঝেই বিয়ে নিয়ে অনাগ্রহ রয়েছে। তারা ভাবেন যে, বিবাহিত পুরুষের তুলনায় অনেকটাই ঝামেলা মুক্ত। সমাজ ও সংসারের জটিল সমস্যা বা দায়িত্ব থেকে তারা অনেকটাই মুক্ত। কিন্তু এই আপাত শান্তির মাঝেই আশঙ্কা আছে এক বড় বিপদের।

সম্প্রতি ইউরোপিয়ান সোসাইটি অব কার্ডিওলজি ও জার্মানির ইউনিভার্সিটি হসপিটাল ওয়ারজবার্গের কমপ্রিহেনসিভ হার্ট ফেলিওর সেন্টারের গবেষণায় উঠে এসেছে, অবিবাহিত পুরুষদের হৃদরোগে আক্রান্ত হওয়ার সমস্যা অনেক বেশি।

গবেষণায় আরও বলা হয়েছে, অবিবাহিত পুরুষেদের অল্প বয়সে জীবনহানি হওয়ার আশঙ্কা বিবাহিত পুরুষের থেকে অনেকটাই বেশি। সামাজিক জীবনে মেলামেশা কম হওয়ার কারণে অবিবাহিত পুরুষদের এই ধরনের রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা অনেকটাই বেশি থাকে।

গবেষণায় দেখা গেছে, জটিল রোগে আক্রান্ত হলে সেই পরিস্থিতি সামলানোর আত্মবিশ্বাস বিবাহিত পুরুষদের অনেকটাই বেশি থাকে। গবেষকদলের এক চিকিৎসকের মতে, জনসংযোগ মানুষের মধ্যে দীর্ঘমেয়াদী সমস্যা নিয়ন্ত্রণ করার শক্তি অনেকটাই বাড়িয়ে দেয়।

শুধুমাত্র জীবনসঙ্গী নয়, দীর্ঘায়ু হওয়ার জন্য সামাজ জীবনের সঙ্গে নিজেকে যুক্ত করা খুবই জরুরি।

ঝালকাঠি আজকাল