• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

পাতলা চুল ঘন করুন তিন কৌশলে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩১ মে ২০২২  

সাজগোজের অন্যতম অনুষঙ্গ চুল। চুল না থাকলে বাহ্যিক সৌন্দর্য নষ্ট হয়। আজকাল চুল পড়ার সমস্যা নিয়ে নাজেহাল অনেক নারীই। একই সমস্যায় ভুগছেন অনেক পুরুষও।

অতিরিক্ত দূষণ, ধুলোবালি, অনিয়ন্ত্রিত জীবনযাপন- এ সবের কারণে চুল মাথায় নয়, মাটিতে থাকছে বেশি। ফলে চুলের ঘনত্বও কমে যাচ্ছে। পাতলা হয়ে যাচ্ছে চুল।

এই সমস্যা থেকে রেহাই পেতে কত কিনা করেন সবাই। কিন্তু ফলাফল শূন্য। হতাশ হওয়ার কিছু নেই,  চুলের ঘনত্ব ফিরে পেতে মেনে চলুন তিনটি কৌশল। যা চুল পড়ার সমস্যা কমিয়ে আপনাকে দেবে ঘন কালো রেশমি চুল। 

>> চুল যদি সত্যিই খুব পাতলা হয়ে গিয়ে থাকে, সেক্ষেত্রে অল্প হলেও প্রতি মাসে চুলের ডগা ছাঁটা জরুরি। তাতে চুল বাড়ে। আবার চুল পড়ার পরিমাণ কিছুটা হলেও হ্রাস পায়।

>> প্রথমেই চুল কীভাবে যত্ন নেবেন, তা এক জন কেশ বিশেষজ্ঞের কাছ থেকে পরামর্শ নিয়ে নিন। চুল, ত্বকের মতো স্পর্শকাতর অংশের ক্ষেত্রে অভিজ্ঞ মানুষের পরামর্শ নিয়ে পরিচর্যা করা ভালো।

>> চুল সোজা করতে বা ভেজা চুল দ্রুত শুকনো করতে অনেকেই হেয়ার ড্রায়ার, স্ট্রেটনার ব্যবহার করে থাকেন। এই ধরনের যন্ত্রের মাত্রাতিরিক্ত ব্যবহারে চুল আরো বেশি পাতলা হয়ে যায়। তাই যতটা সম্ভব এই ধরনের যন্ত্রপাতির ব্যবহার কমান।

ঝালকাঠি আজকাল