• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

বসার ভঙ্গিই বলে দেবে আপনি কেমন?

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪  

মানুষের বসার ভঙ্গিও কিন্তু তার ব্যক্তিত্ব প্রকাশ করে। সাইকোলোজিক্যাল ফ্যাক্ট বলছে, কারো বসার ভঙ্গি থেকে সহজেই বোঝা সম্ভব মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে। সম্প্রতি প্রকাশিত হওয়া এক প্রতিবেদন থেকেও এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়। যেমন-

১. যারা হাঁটু একসঙ্গে কিন্তু পায়ের দুই পাতায় দূরত্ব রেখে বসেন, তারা মূলত চিন্তাহীন প্রকৃতির হন। অর্থাৎ তারা কঠিন সময়েও স্বাভাবিক হয়ে থাকতে পারেন। এ ধরনের মানুষেরা পরিকল্পনাহীন জীবনযাপনে তারা অভ্যস্ত।

২. যদি কাউকে আপনি পায়ের ওপর পা তুলে বসতে দেখেন, তাহলে বুঝবেন তিনি বেশ উচ্চাকাঙ্ক্ষী। হাসিখুশি হয়ে জীবন কাটানোতেই প্রাধান্য দেন তারা।

৩. মানুষ অনুযায়ী যারা হাঁটু ফাঁক করে পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা সহজে কাউকে বিশ্বাস করেন না। কথা বলতে পছন্দ করেন। সময়ের অপচয় করে এমন মানুষ তাদের অপছন্দ।

৪. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা নিজের মধ্যে গুটিয়ে থাকতে পছন্দ করেন। এরা বেশ ভদ্র ও শান্ত স্বভাবের হন।
৫. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে একটু হেলিয়ে বসেন, তারা কাজে বেশি মনোযোগী। স্পষ্টভাষী হওয়ার পাশাপাশি এরাও বেশ উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন।

ঝালকাঠি আজকাল