• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘ফাঁস করা প্রশ্নে চাকরি পাওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ সমালোচনায় কিচ্ছু যায় আসে না, অভ্যস্ত হয়ে গেছি: প্রধানমন্ত্রী ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বসার ভঙ্গিই বলে দেবে আপনি কেমন?

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি ২০২৪  

মানুষের বসার ভঙ্গিও কিন্তু তার ব্যক্তিত্ব প্রকাশ করে। সাইকোলোজিক্যাল ফ্যাক্ট বলছে, কারো বসার ভঙ্গি থেকে সহজেই বোঝা সম্ভব মানুষের ব্যক্তিত্ব সম্পর্কে। সম্প্রতি প্রকাশিত হওয়া এক প্রতিবেদন থেকেও এ বিষয়ে বিস্তারিত তথ্য জানা যায়। যেমন-

১. যারা হাঁটু একসঙ্গে কিন্তু পায়ের দুই পাতায় দূরত্ব রেখে বসেন, তারা মূলত চিন্তাহীন প্রকৃতির হন। অর্থাৎ তারা কঠিন সময়েও স্বাভাবিক হয়ে থাকতে পারেন। এ ধরনের মানুষেরা পরিকল্পনাহীন জীবনযাপনে তারা অভ্যস্ত।

২. যদি কাউকে আপনি পায়ের ওপর পা তুলে বসতে দেখেন, তাহলে বুঝবেন তিনি বেশ উচ্চাকাঙ্ক্ষী। হাসিখুশি হয়ে জীবন কাটানোতেই প্রাধান্য দেন তারা।

৩. মানুষ অনুযায়ী যারা হাঁটু ফাঁক করে পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা সহজে কাউকে বিশ্বাস করেন না। কথা বলতে পছন্দ করেন। সময়ের অপচয় করে এমন মানুষ তাদের অপছন্দ।

৪. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে বসেন, তারা নিজের মধ্যে গুটিয়ে থাকতে পছন্দ করেন। এরা বেশ ভদ্র ও শান্ত স্বভাবের হন।
৫. মানুষ অনুযায়ী যারা হাঁটু ও পায়ের পাতা একসঙ্গে করে সোজা হয়ে একটু হেলিয়ে বসেন, তারা কাজে বেশি মনোযোগী। স্পষ্টভাষী হওয়ার পাশাপাশি এরাও বেশ উচ্চাকাঙ্ক্ষী হয়ে থাকেন।

ঝালকাঠি আজকাল