• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

গাঁজার নেশা ছাড়াতে ছেলের চোখে মরিচ ঘষলেন মা!

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২  

ছেলে গাঁজার নেশায় আসক্ত। দশ দিন ধরে ফেরেনি বাড়িতে। দশদিন পরে ফিরেছে, তাও আবার নেশাগ্রস্থ অবস্থায়। বহুবার চেষ্টা করেও তাকে পথে আনা যায়নি। তাই ক্ষোভে দিনমজুর মা বিদ্যুতের খুঁটিতে বেঁধে ছেলের চোখে ঘষলেন মরিচের গুঁড়া।

এমন ঘটনাটি ঘটেছে ভারতের তেলেঙ্গানা রাজ্যে। আর এই ঘটনার ভিডিও প্রকাশ পেলে তা দ্রুত ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।

তেলেঙ্গানার একটি সংবাদ মাধ্যম সাক্ষীর প্রতিবেদন অনুযায়ী, সূর্যপেট এলাকার বাসিন্দা অভিযুক্ত মা রমানাম্মা। তিনি পেশায় দিনমজুর, স্বামী রিক্সা চালান। ১৫ বছরের ছেলে কোভিড পরিস্থিতির আগে স্কুলে পড়ত। মহামারীর কারণে স্কুল ছাড়ে সে। 

এরপরেই গাঁজায় আসক্ত হয়ে পড়ে সে। বারবার বলে, নানাভাবে চেষ্টা করেও ছেলের নেশা ছাড়াতে পারেননি মা। দিন দশেক নিরুদ্দেশ থাকার পর এদিন বাড়ি ফেরে ছেলে, তখনও সে নেশাগ্রস্ত ছিল। যা সহ্য করতে পারেননি মা। এরপরেই চরম সিদ্ধান্তটি নেন। ছেলেকে একটি ল্যাম্পপোস্টের সঙ্গে বেঁধে তার চোখে মরিচের গুঁড়া ঘষে দেন। আর এই ঘটনা ভিডিও করেন এক প্রতিবেশী। যা ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে।

ভাইরাল হওয়া এই ভিডিও’র ক্যাপশনে লেখা হয়েছে, “যতক্ষণ না পর্যন্ত নেশা ছেড়ে দেওয়ার কথা দেয় ছেলে ততক্ষণ মা তার চোখে মরিচের গুঁড়া ঘষতেই থাকেন।”

এদিকে এই ঘটনায় মা রমনাম্মার বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা দায়ের করেছে পুলিশ। 

যদিও অভিযুক্ত মা জানিয়েছেন, “তিনি বাধ্য হয়েই এই কাজ করেছেন। এমন বহুবার ঘটেছে যে নেশা করে ছেলে রাস্তায় পড়ে থেকেছে, তিনি ও তার স্বামী ছেলেকে তুলে বাড়ি নিয়ে এসেছেন।”

 

ঝালকাঠি আজকাল