• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ট্রলকারীদের সামলানোর চারটি কৌশল জানালেন রাশমিকা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২৩  

‘গুডবাই’-এর পর বলিউডে রাশমিকার মুক্তিপ্রাপ্ত ছবি ছিল ‘মিশন মজনু’। তবে দুটি ছবিই বক্স অফিসে ব্যর্থ। এখন অবশ্য রাশমিকার জীবনে আশার আলো দেখাচ্ছে ‘অ্যানিমেল’ ছবিটি। ‘অ্যানিমেল’ ছবির কারণে বারবার আলোচনায় উঠে আসছেন ভারতের ‘জাতীয় ক্রাশ’ বলে পরিচিত রাশমিকা মান্দানা। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এই ছবির অংশ হতে পেরে দারুণ উৎফুল্ল এই অভিনেত্রী। তবে এটা সত্যি, ‘পুষ্পা’ ছবির মধ্য দিয়ে তাঁর ভক্ত বেড়েছে। আজ সারা ভারতে তাঁর অসংখ্য অনুরাগী। পুষ্পার পর থেকে রাশমিকা গায়ে লেগেছে ‘প্যান ইন্ডিয়া তারকা’র তকমা। যদিও শুরুতে এই তকমার কারণে লজ্জা পেতেন তিনি। সম্প্রতি এর কারণ ব্যাখ্যা করেছেন এই অভিনেত্রী।

রাশমিকা নব ভারত টাইমস পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে প্যান ইন্ডিয়া তারকার তকমা নিয়ে বলেছেন, ‘শুরুতে আমাকে যখন এই তকমা দেওয়া হয়েছিল, তখন বেশ লজ্জা করত। কিন্তু পরে বুঝতে পারি, আমরা এখন এমন এক সময়ে অবস্থান করছি, যেখানে সবাইকে একটা পুরো ইন্ডাস্ট্রি হিসেবে দেখা হয়। এখন বলিউড, টালিউড আলাদা করে দেখা হচ্ছে না। আমি খুশি, এই ভেদাভেদ কম করার পেছনে আমারও কিছুটা অবদান আছে। এখন আমার ক্যারিয়ারের দারুণ এক সময় চলছে। এর থেকে আনন্দের কথা আমার জন্য আর কীই-বা হতে পারে।’

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘অ্যানিমেল’ ছবির ট্রেলার। রাশমিকার আশা ছিল ট্রেলার মুক্তির পর সাড়া মিলবে। কিন্তু ট্রেলার সাড়া ফেলেছে বটে, তবে রাশমিকার ক্ষেত্রে উল্টোটাই হয়েছে। রাশমিকার মুখে সংলাপ শুনে হাসাহাসি থেকে ট্রল শুরু হয়েছে নেটপাড়ায়। রাশমিকা ও রণবীর একটি দৃশ্যে কী যে বলছেন, কিছুই নাকি বোঝা যাচ্ছে না, এমনটাই বলছেন দর্শকেরা।

অভিনেত্রীকে অনেকেই এই দৃশ্যে ‘গোলমাল’ ছবির তুষার কাপুরের সঙ্গে তুলনা করেছেন। দেখা যাচ্ছে, বাগ্‌যুদ্ধে জড়িয়েছেন রাশমিকা-রণবীর। কিন্তু বাগ্‌যুদ্ধে কথা জড়িয়ে গেল অভিনেত্রীর। রীতিমতো সামাজিক মাধ্যমে ভাইরাল এই দৃশ্য। কেউ লিখেছেন, ‘দক্ষিণি অভিনেত্রী হিন্দি বললে এমনটাই হয়।’ এমনও বলেছেন কেউ, রাশমিকা অভিনয়টা পারেন না!

এসবে পাত্তা দেন না রাশমিকা। সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রলের শিকার হওয়া নিয়েও এই সাক্ষাৎকারে কথা বলেছেন রাশমিকা।

তিনি বলেন, ‘সত্যি বলতে, ট্রলকারীদের সামলানোর তিন-চারটি আলাদা কৌশল আছে। প্রথমত, আপনি তাঁদের মন্তব্য মোটেও দেখবেন না। দ্বিতীয় উপায় হলো, তাঁদের পাত্তা না দেওয়া। তৃতীয় কৌশল, হেসে এগিয়ে যাওয়া। চতুর্থ উপায় হলো, কান্নাকাটি করা। এটা বুঝতে হবে যে তাঁদের ওপর আপনার নিয়ন্ত্রণ নেই। তাঁরা যা ইচ্ছা তা-ই বলবেন। কখনো তাঁদের কারণে আপনি এক অন্য দুনিয়ায় চলে যাবেন। কখনো আবার তাঁদের মন্তব্য আপনাকে মানসিকভাবে প্রভাবিত করবে। কিন্তু আপনাকে কিছুতেই প্রভাবিত হওয়া যাবে না। কারণ, আপনার নিজের একটা জীবন আছে। তাঁদের কথা ধরে বসে থাকলে আপনার চলবে না।’
‘অ্যানিমেল’ ছবিতে প্রথমবারের মতো রাশমিকা ও রণবীর কাপুরের জুটি দেখা যাবে। সন্দীপ রেড্ডি ভাঙ্গা পরিচালিত এই ছবির অন্যান্য চরিত্রে আছেন অনিল কাপুর, ববি দেওল। ছবিটি আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে।

ঝালকাঠি আজকাল