• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঢাকায় আসতে গোছগাছ শুরু শ্রীলেখার

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩  

অভিনেত্রী শ্রীলেখা মিত্র ঢাকায় আসতে ইতোমধ্যে গোছগাছ শুরু করে দিয়েছেন। বাংলাদেশে পা রাখার জন্য মুখিয়ে আছেন এই নায়িকা। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে শ্রীলেখা পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ অফিশিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে। আর সেখানে অংশ নিতেই ঢাকায় আসছেন এই অভিনেত্রী।

ভাঁজ করা কাপড়ভর্তি ব্যাগের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন শ্রীলেখা। ক্যাপশনে লেখেন, ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে খুবই শীঘ্রই আমি আসছি।’

ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে ‘এবং ছাদ’ সিনেমার গল্প। এতে মধ্য বয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। অভিনয়ে আরও আছেন ছোটপর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন তিনি।

এদিকে, আগামী ১৫ জানুয়ারি ঢাকায় নামার কথা রয়েছে অভিনেত্রী শ্রীলেখার। ১৬ জানুয়ারি বিকেল পাঁচটায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তার সিনেমার প্রথম প্রদর্শনী রয়েছে। ১৯ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমার প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে কথা বলবেন শ্রীলেখা। একই মিলনায়তনে ২১ জানুয়ারি বেলা ১টায় সিনেমার দ্বিতীয় প্রদর্শনী রয়েছে।

বাংলাদেশি সিনেমা ‘জেকে-১৯৭১’ প্রদর্শনের মধ্য দিয়ে ১৪ জানুয়ারি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে। ২২ জানুয়ারি পর্যন্ত ৭০টি দেশের ২৫৪টি সিনেমা দেখানো হবে। বিভিন্ন বিভাগের সেরা সিনেমার জন্য রয়েছে পুরস্কার। শ্রীলেখার সিনেমাটি নির্বাচিত হয়েছে নারী নির্মাতা বিভাগে।
শ্রীলেখার পূর্বপুরুষের বাড়ি বাংলাদেশের মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। দেশভাগের সময় বাধ্য হয়ে ভারতে পাড়ি দেন তারা। ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। এবার আসছেন সিনেমা নিয়ে। দেখা যাক এক ফাঁকে পূর্বপুরুষের ভিটা দেখতে যান কিনা তিনি।

ঝালকাঠি আজকাল