• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পাঁচ মাসেই হাফেজ চাঁদপুরের তাহসিন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

মাত্র পাঁচ মাসে পবিত্র কোরআন হিফজ সম্পন্ন করেছে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার দারুল কোরআন মাদরাসার ছাত্র তৌহিদুল হাসান তাহসিন। তাহসিনের বয়স এখন মাত্র ৯ বছর। এই বয়সেই নাজেরানা শেষ করে হাফেজ হতে এই মাদরাসায় ভর্তি হয় সে।

তাহসিন শাহরাস্তি উপজেলার সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নের দশনা পাড়ার ইমাম হোসেনের ছোট সন্তান। ভাই-বোনদের মধ্যে সে চতুর্থ।

সোমবার (১ এপ্রিল) দুপুরে মাদরাসা মিলনায়তনে তাহসিনকে আনুষ্ঠানিকভাবে পাগড়ি প্রদান করেন মাদরাসার শিক্ষক ও আমন্ত্রিত অতিথিরা।  

তাহসিন জানায়,  মা-বাবা ও শিক্ষকদের সার্বিক সহযোগিতা এবং দোয়া পেয়েছে বলেই সে এতো দ্রুত কোরআন মুখস্থ করতে পেরেছে।

তাহসিন বলে, আমার শিক্ষকরা যেমন সহায়তা করেছে, তেমনই আমিও দিন এবং রাতে পড়েছি। যে কারণে ৪ মাস ২৮ দিনে আমার পুরো কোরআন হিফজ সম্পন্ন হয়। এর জন্য আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রশংসা করছি।  

তাহসিনের মা আয়েশা বেগম বলেন, আমার ছেলে খুবই ছোট। আল্লাহর অশেষ মেহেরবানি ও শিক্ষকদের সহযোগিতায় সে কোরআন হিফজ করা শেষ করতে পেরেছে। আমার ছেলে যেন আরো বড় আলেম হতে পারে সে জন্য দেশবাসীসহ সকলের দোয়া চাই।

মাদরাসা প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা মাহফুজুর রহমান বুলবুলি বলেন, এ প্রতিষ্ঠানে ৮০ জন শিক্ষার্থী রয়েছে। সম্প্রতি বিভিন্ন কোরআন তিলওয়াত প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশ নিয়েছে। এর মধ্যে তাহসিন নামে ছাত্র ১৪৮ দিনে কোরআন হিফজ সম্পন্ন করেছে। আমি দেশবাসীর কাছে দোয়া চাই এই ছাত্র যেন একজন ভালো আলেম হতে পারে। একইসঙ্গে আমরা প্রত্যেক শিক্ষার্থীকে যোগ্য হিসেবে গড়ে তোলার চেষ্টা করছি।

ঝালকাঠি আজকাল