• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল

নাশকতার মামলায় গ্রেপ্তার ৪: র‍্যাব

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

পুলিশের কাজে বাঁধা দান ও হত্যার উদ্দ্যেশ্যে হামলা সংক্রান্ত নাশকতার মামলায় ৪ নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গ্রেপ্তার নাশকতাকারীরা হলেন- মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার বয়রাগাদি ইউনিয়নের ছাত্রদলের সভাপতি মো. আশিক শেখ (৩২), মোহাম্মদ নুরুজ্জামান (৫৩), সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কোরগাছা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তারিক আজিজ (২৫), মো. সাকিব হোসেন (২৫), পিতা-মোঃ মাহাবুব হোসেন।

সোমবার (২৭ নভেম্বর) থেকে মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।  

র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেপ্তার আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তারা ইতোপূর্বে রাজধানীর, আদাবর, ডেমরা, কোতয়ালী, বংশাল, লালবাগ এবং মুন্সিগঞ্জ ও সাতক্ষিরা জেলার বিভিন্ন এলাকায় গাড়ি ভাংচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।  

গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, গত ২৮ অক্টোবর থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়তের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ, দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ নভেম্বর নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে। 

ঝালকাঠি আজকাল