• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

নাশকতার মামলায় গ্রেপ্তার ৪: র‍্যাব

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

পুলিশের কাজে বাঁধা দান ও হত্যার উদ্দ্যেশ্যে হামলা সংক্রান্ত নাশকতার মামলায় ৪ নাশকতাকারীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

গ্রেপ্তার নাশকতাকারীরা হলেন- মুন্সীগঞ্জ জেলার সিরাজদীখান উপজেলার বয়রাগাদি ইউনিয়নের ছাত্রদলের সভাপতি মো. আশিক শেখ (৩২), মোহাম্মদ নুরুজ্জামান (৫৩), সাতক্ষীরা জেলার কলারোয়া থানার কোরগাছা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি তারিক আজিজ (২৫), মো. সাকিব হোসেন (২৫), পিতা-মোঃ মাহাবুব হোসেন।

সোমবার (২৭ নভেম্বর) থেকে মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান এলাকায় একটি অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।  

র‍্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেপ্তার আসামিরা বিভিন্ন সময় নাশকতার পরিকল্পনার সঙ্গে তাদের সম্পৃক্ততার সত্যতা স্বীকার করেছে। এছাড়াও তারা ইতোপূর্বে রাজধানীর, আদাবর, ডেমরা, কোতয়ালী, বংশাল, লালবাগ এবং মুন্সিগঞ্জ ও সাতক্ষিরা জেলার বিভিন্ন এলাকায় গাড়ি ভাংচুর, বাসে অগ্নিসংযোগসহ বিভিন্ন প্রকার নাশকতা মূলক কার্যক্রমের সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে জানা যায়।  

গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে, গত ২৮ অক্টোবর থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাস্তবায়ন ও বিএনপি নেতাদের মুক্তির দাবিতে বিএনপি-জামায়তের নেতাকর্মীরা অবরোধের নামে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বাস, ট্রাক, সিএনজি, লেগুনা, এ্যাম্বুলেন্সসহ বিভিন্ন পরিবহন ভাংচুর ও ককটেল নিক্ষেপ, দাহ্য পদার্থ দ্বারা বাসে অগ্নিসংযোগ করে। এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকজন সদস্যদের ইট-পাটকেল নিক্ষেপ করে ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে। এমনকি গত ২৮ নভেম্বর নারকীয় তাণ্ডবে একজন পুলিশ কনস্টেবলকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যাসহ সারা দেশে ব্যাপক নাশকতা শুরু করে। 

ঝালকাঠি আজকাল