• বুধবার ২১ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ৮ ১৪৩০

  • || ১০ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ভিসা-বিনিয়োগের নামে লাখ লাখ টাকা আত্মসাৎ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

ভিসা ও বিনিয়োগের নামে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। সোমবার রাতে ডিএমপির মিরপুর মডেল থানাধীন সনি সিনেমা হল সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তের নাম আজিজুল হক সরকার (৩৫)। তিনি কুমিল্লা মুরাদনগরের নাছির সরকার বাড়ির মঙ্গল মিয়া সরকারের ছেলে।

এ সময় তার কাছ থেকে ২টি অ্যান্ড্রয়েড ফোন, ৮টি ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ড, ১টি কানাডিয়ান এনআইডি কার্ড, ৩টি ব্ল্যাংক ব্যাংক চেক ও ৪টি মোবাইল সিম উদ্ধার করা হয়।

এটিইউ সদর দপ্তরের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মাহফুজুল আলম রাসেল জানান, গত ৯ সেপ্টেম্বর ইবাদত হোসেন ভূঁইয়া ইনফর্ম অ্যাটিইউ অ্যাপের মাধ্যমে অনলাইনে এটিইউর সাইবার ক্রাইম উইংয়ের কাছে একটি অভিযোগ পাঠান। সাইবার ক্রাইম উইং অভিযোগকারীকে থানায় মামলা করার পরামর্শ দেয়। তার অভিযোগের ভিত্তিতে আজিজুল হক সরকারের বিরুদ্ধে গত ৯ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করা হয়। আজিজুলের বিরুদ্ধে ডিএমপির রামপুরা থানায় একাধিক মামলা রয়েছে।

গ্রেপ্তার আজিজুল হক সরকার (৩৫), ‘নুসরাত আক্তার’ নামে ফেসবুক আইডি ব্যবহার করে ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে কানাডায় বিনিয়োগ ও ভিসার প্রলোভন দেখিয়ে ইবাদত হোসেন ভূঁইয়ার সঙ্গে প্রতারণার মাধ্যমে নগদ ৮ লাখ টাকা আত্মসাৎ করে।

এছাড়াও তার বিরুদ্ধে ফেসবুকে ফেক আইডি ব্যবহার করে অসংখ্য নারী ও পুরুষের সাথে সখ্য গড়ে তুলে কানাডার ইনভেস্টর ভিসা ও অস্ট্রেলিয়ার স্পন্সর ভিসার মাধ্যমে সিটিজেনশিপ পাইয়ে দেওয়ার নামে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করার অভিযোগ রয়েছে।

তিনি পুরুষের সঙ্গে নারীর নামে আইডি এবং মেয়েদের সঙ্গে পুরুষের নামে আইডি ব্যবহার করে প্রেমের সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে ভিসা প্রদানের নামে অর্থ আত্মসাৎ করতেন। এছাড়াও তিনি কানাডার সিটিজেনের নকল আইডি কার্ড ও জব আইডি কার্ড ব্যবহার করে বিভিন্ন ব্যবসায় বিনিয়োগের নামে প্রচুর মুনাফার লোভ দেখিয়ে অসংখ্য মানুষের সঙ্গে প্রতারণা করেন। তার বিরুদ্ধে ৮টি ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে প্রতারণার অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। 

ঝালকাঠি আজকাল