• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

‘আ. লীগের দালাল’ বলে সাংবাদিককে পেটাল বিএনপি কর্মীরা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২  

রাজধানীতে বিএনপির সমাবেশে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন বেসরকারি চ্যানেল দেশ টেলিভিশনের রিপোর্টার আদ্য আনোয়ার ও ক্যামেরাম্যান দেলোয়ার হোসেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে হাজারীবাগে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন মাঠে হামলার শিকার হন তারা।

জানা যায়, দুপুর ৩টার দিকে ঢাকা দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে দলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেন। এ সময় রিপোর্টার ও ক্যামেরাম্যান তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হয়ে ‘আওয়ামী লীগে’র দালাল বলে গালিগালাজ এবং মারধর করেন।

দেশ টেলিভিশনের সিনিয়র সাংবাদিক মো. আনোয়ার হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের একজন সাংবাদিকের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন। এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে তারা তাদের মারধর করেছেন।

তিনি আরও বলেন, এ ঘটনায় আমাদের ক্যামেরাম্যানও আহত হয়েছেন। এটার একটা আইনগত ব্যবস্থা নেয়া দরকার।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সহ সভাপতি রেজোয়ানুল হক রাজা, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু। এছাড়াও প্রতিবাদ জানিয়েছে টেলিভিশন, ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার।
 
দেশ টেলিভিশনের সাংবাদিকের ওপর বিএনপির কর্মীদের হামলায় তীব্র নিন্দা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেন, তারা মুখে গণতন্ত্রের ছবক দেয় আর গণমাধ্যমকর্মীদের ওপর হামলা করে। এটিই বিএনপির চরিত্র।

ঝালকাঠি আজকাল