• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৪১ জেলে আটক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ মে ২০২২  

সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য ৬৫ দিনের নিষেধাজ্ঞা চলমান রয়েছে। এই নিষেধাজ্ঞা অমান্য করে হাতিয়ার গভীর সমুদ্রে মাছ শিকারে যাওয়ায় দুটি ট্রলারসহ ৪১ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ২০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে বলেও জানা যায়।

শনিবার সন্ধ্যায় আটককৃত ৪১ জেলেকে অর্থদণ্ড করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বায়েজীদ বিন আখন্দ। ট্রলারগুলো থেকে জব্দকৃত ইলিশসহ ১২০ কেজি সামুদ্রিক মাছ স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়।

এ বিষয়ে এক কোস্টগার্ড কর্মকর্তা জানান, নিষেধাজ্ঞা সফল করতে শনিবার বিকাল থেকে সমুদ্রে টহল দেয় কোস্টগার্ডের একটি দল। এসময় তমুরদ্দি ঘাট এলাকা থেকে সাগরে মাছ ধরা অবস্থায় এমভি নিহা ও এমভি ফাইজা-২ নামের দুটি ট্রলার আটক করা হয়। 

দুটি ট্রলার থেকে ৪১ জেলেকে আটক ও জালসহ ১২০ কেজি মাছ জব্দ করা হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ট্রলার দুটি মৎস্য অফিসের হেফাজতে জব্দ থাকবে বলে জানায় কোস্টগার্ড।

বিষয়টি নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বায়েজীদ বিন আখন্দ বলেন, নিষেধাজ্ঞা সফল করতে এ অভিযান চলমান থাকবে।

 

ঝালকাঠি আজকাল