• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

চাকরির প্রলোভনে লাখ লাখ টাকা আত্মসাৎ, ১৮ লাখ টাকাসহ আটক ২

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৬ মে ২০২২  

এনএসআই ও সেনা বাহিনীসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া দুই প্রতারককে আটক করেছে চুয়াডাঙ্গা জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। বুধবার (২৫ মে) দিনগত রাত সাড়ে ১২টার দিকে চুয়াডাঙ্গা শহরের মুক্তিপাড়া থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ১৮ লাখ নগদ টাকা।

আটক ব্যক্তিরা হলেন-আলমডাঙ্গার জেহালা ইউনিয়নের গড়চাপড়া গ্রামের মৃদুল হোসেনের ছেলে রাশেদুজ্জামান ওরফে শান্ত (৩৫) ও সদরের পদ্মবিলা ইউনিয়নের পিরোজখালী গ্রামের নুর ইসলামের ছেলে বিল্লাল হোসেন (৩০)।

ডিবি পুলিশ জানায়, দীর্ঘদিন ধরে এনএসআই, সেনা বাহিনীসহ বিভিন্ন সরকারি সংস্থার বড় কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিলেন শান্ত। সম্প্রতি এনএসআইতে জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগ দেওয়া হলে, সে নিয়োগ বিজ্ঞপ্তিকে পুঁজি করে প্রতরণার জাল ছড়ান তিনি। প্রতিজনকে চাকরি দেওয়ার আশ্বাসে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। এমন প্রতারণার ব্যাপারে একটি লিখিত এজাহার দায়ের করেন আলমডাঙ্গার কাবিল নগরের জলিল বিশ্বাসের ছেলে আব্দুল লতিফ। তার অভিযোগের সূত্র ধরে অভিযানে নামে ডিবি পুলিশের সদস্যরা। পরে তাকে খুঁজতে অভিযান চালানো হয় শহরের মুক্তিপাড়া এলাকায়। ওই এলাকায় শান্তর কেনা একটি চারতলা বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটক করার পর তার দেওয়া স্বীকারোক্তিতে ঘরের বিভিন্ন স্থান থেকে উদ্ধার করা হয় ১৮ লাখ ১৫ হাজার নগদ টাকা। পরে আটক করা হয় তার সহযোগী কাঠ মিস্ত্রি বিল্লালকে।

জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মাহাব্বুর রহমান বলেন, আটক করার পর তার বিরুদ্ধে আরও তথ্য আসছে। প্রাথমিক তথ্যে বলা যেতে পারে, সরকারি চাকরি দেওয়ার নাম করে রাশেদুজ্জামান শান্ত প্রায় অর্ধকোটি টাকার মালিক হয়েছেন। শান্ত আগে বিজিবি’র বাবুর্চি হিসেবে কাজ করতেন। 

ঝালকাঠি আজকাল