• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘ফাঁস করা প্রশ্নে চাকরি পাওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ সমালোচনায় কিচ্ছু যায় আসে না, অভ্যস্ত হয়ে গেছি: প্রধানমন্ত্রী ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

মঠবাড়িয়ায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা সংস্কার কাজ পন্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৩ জুন ২০২৪  

পিরোজপুরের মঠবাড়িয়া প্রথম শ্রেণীর পৌর সভার প্রধান সড়কে অত্যান্ত নিম্নমানের ইট দিয়ে করা সংস্কার কাজ পন্ড করে দিলেন ইউএনও। পরে তার নির্দেশে ইট পরিবর্তণ করে ভালো ইট ব্যবহার শুরু করেন সংশ্লিষ্ট ঠিকাদার।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পৌর শহরের কালী মন্দির থেকে সরকারী খাদ্য গুদাম পর্যন্ত সড়ক সংস্কার ও  টিএন্ডটি সড়ক ব্যাংকপাড়া পর্যন্ত ড্রেনেজ এবং সড়ক সংস্কার মোট ১২৯২ মিটার সংস্কার কাজের দরপত্র আহ্ববান করেন পৌরসভা। যার সম্ভব্য ব্যায় ৩ কোটি ৮২ লাখ ৭০ হাজার টাকা। কার্যাদেশ পান টি.বি.কে, এফ.ই, এম.এস.এইচ (জেবি) নামে ৩ টি ঠিকাদারী প্রতিষ্ঠান। সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণ কাজ চলমান।

মঠবাড়িয়া বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. জামাল আকন বলেন, পৌর শহরের কালী মন্দির থেকে গরুহাটা ব্রিজ পর্যন্ত ১৫২ মিটার সড়ক সংস্কার (পূণ: মেরামত) এর জন্য বৃহস্পতিবার রাতের কোন এক সময় অত্যন্ত নিম্নমানের ইট আনেন ঠিকাদার। শুক্রবার সকালে আমারা কমিটির লোকজন ও ব্যবসায়ীরা বিষয়টি দেখতে পেয়ে ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হই। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করলে তিনি সেগুলো খুব সল্প সময়ের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করেন।

পৌরসভার ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী ফারজানা আক্তার বলেন, রোববার কাজ শুরু করার কথা থাকলেও ঠিকাদার বা তার কোন লোকজন আমাদের সাথে যোগাযোগ না করেই বন্ধের দিন শুক্রবার কাজ শুরু করেন।

ঠিকাদারী প্রতিষ্ঠান টি.বি.কে এর প্রতিনিধি মো. ইকবাল মুন্সী বলেন, আমাকে না জানিয়ে শ্রমিকরা নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করেন। পরে সেগুলো সরিয়ে নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল কাইয়ূম বলেন, নিম্নমানের ইট দিয়ে সংস্কার কাজের সংবাদ পেয়ে মূহুর্তের মধ্যেই অপসারণ করিয়ে ভালো ইট আনার ব্যবস্থা করি। পৌর কর্তৃপক্ষকে নিয়মিত কাজ তদারকি করতে বলা হয়েছে।

ঝালকাঠি আজকাল