• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বাবুগঞ্জে ইটভাটার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

বরিশালের বাবুগঞ্জের জনবসতিপূর্ন এলাকায় গড়ে ওঠা অনুমোদনহীন ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি)সুব্রত বিশ্বাস দাস খান ব্রিকসের কোন সরকারী অনুমোদন না থাকা ও  ড্রাম চিমনি ব্যবহার করায় মালিককে ৫০হাজার টাকা জরিমানাসহ ড্রাম চিমনি ও ইট গুড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা প্রশাসনের উদ্যোগে ১লা এপ্রিল দুপুরের পরে উপজেলার রহমতপুর ইউনিয়নের ষ্টিলব্রীজ সংলগ্ন জনবসতিপূর্ন এলাকার খান ব্রিকসে এই অভিযান পরিচালনা করা হয়েছে। স্থানীয় লোকজনের সমস্যার কথা বিবেচনা করে এই অভিযান করা হয়েছে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, এয়ারপোর্ট থানার এসআই আমিরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও আনসার ভিডিপি’র সদস্যরা। এসময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস সাংবাদিকদের বলেন, অবৈধভাবে গড়ে ওঠা একটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স নেই। তাছাড়া জনবসতিপূর্ন এলাকা ঘেঁষে অবৈধভাবে বছরের পর বছর পরিচালিত হয়ে আসছিল। এসব ইটভাটা বন্ধে একাধিকবার নির্দেশনা দেওয়া হলেও তাতে কর্নপাত করেননি মালিকরা। তাই ইটভাটার  ড্রাম চিমনি ভেঙ্গে দেওয়া হয় ও ইট গুড়িয়ে দেওয়া হয়। পাশাপাশি ইটভাটার মালিককে ৫০হাজার টাকা জরিমানা হয়েছে।

ঝালকাঠি আজকাল