• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট মামুনুল হক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১  

হেফাজত ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে বিস্ফোরক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়েছে। রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টা ৫০ মিনিটে তাকে খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে আনা হয়। এরপর তাকে শ্যোন অ্যারেস্ট দেখানোর আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী কে এম ইকবাল হোসেন বলেন, আজ বেলা ১১টা ০৫ মিনিটে শুনানি শেষে তাকে জেল হাজতে নেওয়া হয়েছে। আগামী ১০ অক্টোবর  শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আজ মামুনুল হককে এ মামলায় শোন অ্যারেস্ট করা হলো। আগামী দিনে তার বিরুদ্ধে চার্জ গঠন করা হবে।  

২০১৩ সালে সোনাডাঙ্গা মডেল থানায় মামলাটি করা হয়। এ মামলায় হাজিরার জন্য গত শুক্রবার বিকালে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে তাকে কঠোর নিরাপত্তায় খুলনা কারাগারে আনে পুুলিশ।

মামলার অভিযোগ (চার্জশিট) সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি বিকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিল, গ্রেফতার যুদ্ধাপরাধীদের মুক্তি ও সরকার বিরোধী স্লোগান দিয়ে জামায়াতে ইসলামী, বিএনপি ও হেফাজতে ইসলামসহ ১২ দলের প্রায় তি হাজার মানুষ মিছিল বের করে। মিছিলটি নগরীর ডাকবাংলা ও ময়লাপোতা মোড় হয়ে শিববাড়ি মোড়ে গণজাগরণ মঞ্চের দিকে যাচ্ছিলো। ফুজি কালার ল্যাবের সামনে পৌঁছালে পুলিশী বাঁধার সম্মুখীন হয়। এ সময় অংশগ্রহণকারীরা মিছিলের মধ্য থেকে পুলিশের ওপর ককটেল বোমা ও গুলি নিক্ষেপ করতে থাকে।

পুলিশও আত্মরক্ষার্থে ২০ রাউন্ড ফাঁকা গুলি করে। নিক্ষিপ্ত বোমার আঘাতে কিছু পুলিশ আহত হয়। সে সময় তাদের চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ছত্রভঙ্গ হয়ে গেলে সেখান থেকে ২৬ জনকে গ্রেফতার করে পুলিশ। ওই ঘটনায় সোনাডাঙ্গা থানায় খুলনা মহানগর ইমাম পরিষদের কয়েকজন নেতা ও হেফাজত ইসলামীর নেতা মাওলানা মামুনুল হকসহ ২৬ জনের নামে ২২ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানার এসআই আলমগীর কবীর বাদী মামলা করেন।

ঝালকাঠি আজকাল