• শনিবার ২৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলকদ ১৪৪৫

ঝালকাঠি আজকাল

বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীর কারাদণ্ড

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  

পুলিশের কাজে বাধা ও হামলার দায়ে বরিশালের বিএনপি-জামায়াতের ৬ নেতাকর্মীকে দুই ধারায় দুই বছর ৬ মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।
রোববার (২১ এপ্রিল) বরিশালের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. হাবিবুর রহমান চৌধুরী কারাদণ্ড দেন।

দণ্ডিতর হলেন, খেলাফত মজলিসের নগরের হাজেরা খাতুন স্কুল সড়কের বাসিন্দা মুন্সী মোস্তাফিজুর রহমান, জামায়াতের পটুয়াখালী সদর থানার হকতুল্লাহ এলাকার মো. জাকির হোসেন, নিউভাটিখানা এলাকার আবরার হাসান, বরিশাল সদর উপজেলার টুঙ্গীবাড়িয়া এলাকার মো. মহিউদ্দিন, মহানগর স্বেচ্ছাসেক দলের যুগ্ম আহ্বায়ক দ্বীন ইসলাম ইকু ও মহানগর যুবদলের মাসুদ হাসান সজিব।

অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের এপিপি অ্যাডভোকেট মো. জামাল হোসেন জানান, দুই ধারায় ৬ আসামিকে দুই বছর ৬ মাস করে কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় তিন আসামি উপস্থিত ছিলেন। অপর তিন আসামি পলাতক ছিল।  

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ইমন বলেন, দণ্ডিতদের মধ্যে চারজন জামায়াত-শিবিরের নেতা ও দুইজন বিএনপি ও ছাত্রদল নেতা।

মামলার বরাতে অ্যাডভোকেট ইমন বলেন, ২০১৩ সালের ২৯ অক্টোবর ১৯ দলীয় নেতাকর্মীরা নগরের বগুড়া রোড অক্সফোর্ড মিশন স্কুলের সামনে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ গিয়ে তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা মিছিল করায় পুলিশ ৭ জনকে গ্রেপ্তার করে।

এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় উপ-পরিদর্শক (এসআই) মজিবুর রহমান বাদী হয়ে আটক ৭ জনসহ নামধারী বিএনপি-জামায়াতের ৩৪ এবং অজ্ঞাতপরিচয় দেড়শ জনকে আসামি করে মামলা করে। কোতোয়ালি মডেল থানার এসআই আবু তাহের ২০১৫ সালের ৭ এপ্রিল বিএনপি-জামায়াত ও অঙ্গ সংগঠনের ৬৩ নেতাকর্মীকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেয়।

বেঞ্চ সহকারী মো. সেলিম জানান, মামলায় ৬ জনকে কারাদণ্ড দেওয়া হয়। অন্য আসামিদের খালাস দেওয়া হয়েছে।

ঝালকাঠি আজকাল