• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

এবারের নির্বাচনের নীতিমালা হবে সাংবাদিকবান্ধব: ইসি আলমগীর

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

এবারের নির্বাচনের নীতিমালা সাংবাদিকবান্ধব হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

নির্বাচনে গণমাধ্যমের জন্য নীতিমালা প্রসঙ্গে তিনি বলেন, এবারের নীতিমালা সাংবাদিকবান্ধব নীতিমালা।

নির্বাচনে গণমাধ্যমের কাছে আমরা সহযোগিতা আশা করব, গণমাধ্যমকেও আমরা সহযোগিতা করব। গণমাধ্যমের অধিকারের ওপর নির্বাচন কমিশন বাধা সৃষ্টি করবে না, আশা করি, আপনারাও আমাদের কাজে বাধা সৃষ্টি করবেন না।

নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। ফলে ভোটাররা উৎসবের সঙ্গে ভোটকেন্দ্রে আসবেন। এছাড়া আমরা রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাব, তারা যেন তাদের নেতাকর্মীদের নিয়ে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে ভোট দেন।  

তিনি আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বৈশ্বিক কোনো চাপ নেই। তারা আমাদের কাছে জানতে চেয়েছেন, আমাদের প্রস্তুতি কেমন, আমরা আমাদের প্রস্তুতি তাদের জানিয়েছি। উৎসবমুখর পরিবেশে ভোটাররা যাকে খুশি তাকে ভোট দেবেন।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিকেলে শরীয়তপুর জেলা প্রশাসকের কার্যালয়ে রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ, পুলিশ সুপার মো. মাহবুবুল আলমসহ অনেকে।

মো. আলমগীর বলেন, যেসব রাজনৈতিক দল এখনও নির্বাচনে আসেনি, তারা যদি আসতে চায়, তাহলে ৩০ নভেম্বরের আগে কমিশনকে জানাতে হবে। নির্বাচন নিয়ে সংবিধান অনুযায়ী যখন যা করা প্রয়োজন, নির্বাচন কমিশন তাই করবে। নির্বাচনে দেশি-বিদেশি পর্যবেক্ষকদের জন্য নীতিমালা রয়েছে। নীতিমালা অনুযায়ী পর্যবেক্ষকরা নির্বাচন পর্যবেক্ষণ করবেন। 

ঝালকাঠি আজকাল