• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

দেশি-বিদেশি কেউই ইলেকশন কমিশনকে চাপ দেয় না

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, দেশি-বিদেশি কেউই ইলেকশন কমিশনকে চাপ দেয় না কারণ বর্তমানে ইলেকশন কমিশনের উপর কেউ নেই। ইলেকশন কমিশন সবাইকে চাপ দেবে।

তিনি বলেন, নির্বাচনে যদি বিএনপি আসতে চায় তাহলে আমাদের ৩০ নভেম্বরের আগে বলতে হবে। তারা যদি বলে আমরা নির্বাচনে অংশগ্রহণ করবো, তাহলে নির্বাচনের তারিখ ও মনোনয়নের তারিখ পরিবর্তন হতে পারে। সেটা সংবিধানের মধ্য থেকেই করতে হবে। দেশীয় পর্যবেক্ষক ও আন্তর্জাতিক পর্যবেক্ষকদের জন্য ভিন্ন ভিন্ন  নীতিমালা রয়েছে, যা পরিবর্তন করা হয়নি। বরং আপডেট করা হয়েছে। দেশী ও বিদেশী পর্যবেক্ষক নির্বাচনে থাকবে।  

ইসি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাই তাঁর নিজের ভোট নিজে দেবে, যাকে খুশি তাকে দেবে। এর বাহিরে যদি কিছু হয়, তাহলেই আমরা বলবো প্রভাব বিস্তার। এক্ষেত্রে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে স্পষ্ট বলা আছে কেউ যেন প্রভাব বিস্তার করে অন্যের ভোট না দিতে পারে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আজ মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শরীয়তপুর জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এসময় জেলা প্রশাসক ও রির্টানিং কর্মকর্তা  মুহাম্মদ নিজাম উদ্দীন আহাম্মেদ, পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আবদুল মান্নান প্রমূখ উপস্থিত ছিলেন।

ঝালকাঠি আজকাল