• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

নন-ক্যাডার পুলিশদের সমস্যা জানতে কমিটি গঠন

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২৩  

বাংলাদেশ পুলিশের নন-ক্যাডার সদস্যদের সমস্যা চিহ্নিত করা ও সেগুলো সমাধানে করণীয় নির্ধারণ করতে কমিটি করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
মঙ্গলবার (২৮ নভ্ম্বের) পুলিশ সদর দপ্তর সূত্রে জানা গেছে, কমিটির নাম ঠিক করা হয়েছে ‘নন-ক্যাডার পুলিশ সদস্যদের সমস্যা পর্যালোচনা ও পরবর্তী করণীয় নির্ধারণ কমিটি’। কমিটির প্রধান করা হয়েছে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান ও সদস্য সচিব করা হয়েছে পুলিশের অ্যাডিশনাল ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদকে।


কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন- পুলিশ সদর দপ্তরের অ্যাডিশনাল আইজি (ক্রাইম অ্যান্ড অপস্) মো. আতিকুল ইসলাম, অ্যাডিশনাল আইজি (এইচআরএম) ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ, ডিআইজি (প্রশাসন) মো. আমিনুল ইসলাম, ডিআইজি (এইচআর) কাজী জিয়া উদ্দিন, অ্যাডিশনাল ডিআইজি (আরঅ্যান্ডসিপি-১) মো. নাসিরুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান, পুলিশ সদর দপ্তরের এআইজি (আরঅ্যান্ডসিপি-২) মোহাম্মদ আমজাদ হোসাইন এবং বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনের প্রতিনিধি (এখনো নির্ধারিত হয়নি)।

আইজিপির জারি করা এক আদেশে বলা হয়েছে, এই কমিটি নন-ক্যাডার পুলিশ সদস্যদের সমস্যা পর্যালোচনা ও পরবর্তী করণীয় নির্ধারণ করবে। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ পুলিশ অ্যাসোসিয়েশনসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যদের সঙ্গে মতবিনিময় পূর্বক করণীয় নির্ধারণ করবে। কমিটি প্রয়োজনে যেকোনো কর্মকর্তাকে সদস্য হিসেবে কো-অপ্ট করতে পারবে।

ঝালকাঠি আজকাল