• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

কাতারের শ্রমমন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ জুন ২০২৩  

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম দেশটির শ্রমমন্ত্রী আলি বিন সামিথ আল মাররির সঙ্গে বৈঠক করেছেন। মঙ্গলবার (৩০ মে) সকালে শ্রমমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক হয়।

এ সময় বাংলাদেশের শ্রম বাজার সম্প্রসারণ এবং কাতারে বাংলাদেশ থেকে প্রয়োজনীয় কর্মী নিয়োগসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়। বৈঠকে মিশন উপ-প্রধান মো. ওয়ালিউর রহমান ও মিনিস্টার (শ্রম) ড. মোহাম্মদ মুস্তাফিজুরসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত বৈঠকে কাতারে বাংলাদেশী কর্মী এবং মিশন কর্তৃক সকল কর্মীদের কল্যাণ নিশ্চিৎ কল্পে মিশনের গৃহীত কার্যক্রম সর্ম্পকে সংক্ষেপে ব্যাখ্যা করেন। এছাড়া তিনি বাংলাদেশী কর্মী ও কমিউনিটির দেখভাল ও তাদের নিরাপত্তা নিশ্চিৎ করার জন্য কাতারের আমির ও শ্রমমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

কাতারের শ্রমমন্ত্রী প্রধানমন্ত্রীর সম্প্রতি কাতার সফরের বিষয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, এই সফরের মাধ্যমে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে।

কাতারের আমিরের বাংলাদেশ সফরের বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে শ্রম সংক্রান্ত বিষয়ে বিবেচনা করা যায়। নির্মাণ কর্মী ছাড়াও নিরাপত্তা, স্বাস্থ্য, সেবা ও যোগাযোগ খাতে বাংলাদেশ দক্ষ ও আধা দক্ষ শ্রমিক পাঠানোর বিষয়টি বিবেচনা করা হবে। কাতারের শ্রম আইন প্রণয়ন একটি চলমান প্রক্রিয়া এবং শ্রম অধিকার নিশ্চিতে কাতার প্রতিজ্ঞাবদ্ধ।

রাষ্ট্রদূত বলেন, দুই দেশের মধ্যে ধর্ম, সংস্কৃতি, ভূ-রাজনীতি ও খাদ্যাভাস এ অনেক মিল আছে। প্রধানমন্ত্রীর পর পর দুটি সফর এবং কাতারের আমিরের আগামীতে বাংলাদেশ সফর এই সম্পর্ককে নতুন মাত্রায় নিতে সাহায্য করবে।

ঝালকাঠি আজকাল