• শনিবার   ২৫ জুন ২০২২ ||

  • আষাঢ় ১১ ১৪২৯

  • || ২৪ জ্বিলকদ ১৪৪৩

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
১০০ বছরেও কোনও ক্ষতি হবে না পদ্মা সেতুর: মন্ত্রিপরিষদ সচিব বাঙালি জাতির সমস্ত অর্জন আওয়ামী লীগের হাত ধরে এসেছে: তথ্যমন্ত্রী সংক্রমণ বাড়ছে, শিগগির বুস্টার ডোজ নিন: স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য ব্যবস্থাকে আরো শক্তিশালী করতে হবে: স্বাস্থ্যমন্ত্রী জুরাইনের ঘটনায় যার যতটুকু অপরাধ, তার বিচার হবে: আপিল বিভাগ সেবা সহজ করতে নিরাপদ আইটি অবকাঠামো জরুরি: প্রতিমন্ত্রী মাঙ্কিপক্স সন্দেহে তুরস্কের এক নাগরিক হাসপাতালে বাংলাদেশ ব্লকচেইন প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব দেবে: পরিকল্পনামন্ত্রী সীতাকুণ্ডে বিস্ফোরণ নাশকতা কি না, খতিয়ে দেখা হবে: তথ্যমন্ত্রী আগুনে নিহত শ্রমিকদের ২ লাখ টাকা দেওয়া হবে: শ্রম প্রতিমন্ত্রী

বেড়েছে যাত্রীর চাপ, দ্বিগুণ ট্রিপ দিচ্ছে লঞ্চগুলো

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

সদরঘাট থেকে অন্যান্য সময়ের তুলনায় দ্বিগুণ ট্রিপ দিচ্ছে লঞ্চগুলো। ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপ থাকায় লঞ্চগুলো স্পেশাল ট্রিপ দিচ্ছে বলে জানিয়েছেন বন্দর কর্মকর্তা। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত চাঁদপুর লঞ্চঘাটে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা যাত্রীদের চাপ ছিল। রাত ১১টার পর তা স্বাভাবিক হয়।

বিআইডব্লিউটিএ জানায়, শুক্রবার সকাল থেকে রাত ১১টা পর্যন্ত চাঁদপুর নদী বন্দরে ঢাকা থেকে এসেছে ২৩টি যাত্রীবাহী লঞ্চ। আর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে ১৫টি লঞ্চ। নারায়ণগঞ্জ থেকে এসেছে ১৩টি, ছেড়ে গেছে ১২টি এবং বরিশালসহ দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে চাঁদপুর ঘাট থেকে ছেড়ে গেছে ১১টি যাত্রীবাহী লঞ্চ। আরও কয়েকটি লঞ্চ ছাড়ার অপেক্ষায় রয়েছে।

chandpur pic (2)

চাঁদপুর নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক এ কে এম কায়সারুল ইসলাম বলেন, ‘যাত্রীর চাপ বাড়ায় বৃহস্পতিবার থেকে বিশেষ লঞ্চ চলাচল শুরু হয়েছে। স্বাভাবিক সময়ে ঢাকা-চাঁদপুর নৌপথে দিনে ১২টি লঞ্চ চলাচল করতো। সেখানে রাত ১১টা পর্যন্তই চাঁদপুর এসেছে ২৩টি। আরও আসছে। এ ছাড়া চাঁদপুর থেকে বিশেষ লঞ্চ যাচ্ছে বরিশালসহ দক্ষিণাঞ্চলে।

উল্লেখ্য, ঢাকা থেকে চাঁদপুর ছাড়াও লক্ষ্মীপুর, শরীয়তপুর, বরিশালসহ বিভিন্ন নৌপথের যাত্রীরা চাঁদপুর নদীবন্দর হয়ে যাতায়াত করেন।

ঝালকাঠি আজকাল