• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ

বেড়েছে যাত্রীর চাপ, দ্বিগুণ ট্রিপ দিচ্ছে লঞ্চগুলো

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২  

সদরঘাট থেকে অন্যান্য সময়ের তুলনায় দ্বিগুণ ট্রিপ দিচ্ছে লঞ্চগুলো। ঈদে বাড়ি ফেরা যাত্রীদের চাপ থাকায় লঞ্চগুলো স্পেশাল ট্রিপ দিচ্ছে বলে জানিয়েছেন বন্দর কর্মকর্তা। শুক্রবার (২৯ এপ্রিল) সন্ধ্যার পর থেকে রাত ১০টা পর্যন্ত চাঁদপুর লঞ্চঘাটে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা যাত্রীদের চাপ ছিল। রাত ১১টার পর তা স্বাভাবিক হয়।

বিআইডব্লিউটিএ জানায়, শুক্রবার সকাল থেকে রাত ১১টা পর্যন্ত চাঁদপুর নদী বন্দরে ঢাকা থেকে এসেছে ২৩টি যাত্রীবাহী লঞ্চ। আর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে ১৫টি লঞ্চ। নারায়ণগঞ্জ থেকে এসেছে ১৩টি, ছেড়ে গেছে ১২টি এবং বরিশালসহ দক্ষিণাঞ্চলের উদ্দেশ্যে চাঁদপুর ঘাট থেকে ছেড়ে গেছে ১১টি যাত্রীবাহী লঞ্চ। আরও কয়েকটি লঞ্চ ছাড়ার অপেক্ষায় রয়েছে।

chandpur pic (2)

চাঁদপুর নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপপরিচালক এ কে এম কায়সারুল ইসলাম বলেন, ‘যাত্রীর চাপ বাড়ায় বৃহস্পতিবার থেকে বিশেষ লঞ্চ চলাচল শুরু হয়েছে। স্বাভাবিক সময়ে ঢাকা-চাঁদপুর নৌপথে দিনে ১২টি লঞ্চ চলাচল করতো। সেখানে রাত ১১টা পর্যন্তই চাঁদপুর এসেছে ২৩টি। আরও আসছে। এ ছাড়া চাঁদপুর থেকে বিশেষ লঞ্চ যাচ্ছে বরিশালসহ দক্ষিণাঞ্চলে।

উল্লেখ্য, ঢাকা থেকে চাঁদপুর ছাড়াও লক্ষ্মীপুর, শরীয়তপুর, বরিশালসহ বিভিন্ন নৌপথের যাত্রীরা চাঁদপুর নদীবন্দর হয়ে যাতায়াত করেন।

ঝালকাঠি আজকাল