• বৃহস্পতিবার   ২০ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ৭ ১৪২৮

  • || ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ঝালকাঠি আজকাল

‘মুজিব উদ্যানে’ সমাহিত হবেন জয়নাল হাজারী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২১  

সাবেক সংসদ সদস্য ও প্রবীণ আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন হাজারীকে তার শেষ ইচ্ছা অনুযায়ী ফেনী শহরে মাস্টারপাড়ায় নিজের বাসভবনের সামনে ‘মুজিব উদ্যানে’ সমাহিত করা হবে। 

জয়নাল হাজারীর ভাতিজা সাবেক কাউন্সিলর টিটু হাজারী জানান, মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় ফেনী সরকারি পাইলট স্কুল মাঠে জানাজা অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল ১০টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় প্রথম জানাজা হওয়ার কথা রয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) রাতে জয়নাল হাজারীর বাড়িতে যান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহমদ, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহজাহান সাজু, দাগনভূঞা উপজেলা আওয়ামী লীগের সভাপতি দিদারুল কবির রতন, ছাগলানাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম খোকনসহ স্থানীয় নেতা-কর্মীরা।

নিজাম হাজারী বলেন, জয়নাল হাজারীর মৃত্যুতে পুরো ফেনীবাসী শোকাহত। আমি ব্যক্তিগতভাবেও খুব শোকাহত। তিনি রাজনৈতিক নেতা ছাড়াও আমাদের পারিবারিক অভিভাবক ছিলেন। তিনি এই অঞ্চলের আওয়ামী লীগের প্রবীণ নেতা। তার মৃত্যুতে আমাদের মাঝে শূন্যতা সৃষ্টি হয়েছে। মহান আল্লাহর কাছে জান্নাতুল ফেরদাউস কামনা করছি। আমরা জেলা আওয়ামী লীগ তিন দিনের শোক প্রস্তাব গ্রহণ করেছি।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট হাফেজ আহমদ বলেন, জয়নাল হাজারীর অবদান বলে শেষ করা যাবে না। তিনি একজন ত্যাগী আওয়ামী লীগ নেতা ছিলেন। তিনি সারাজীবন দলের জন্যই লড়ে গেছেন।

ছাগলানাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী (সোহেল) বলেন, তার থেকেই আমাদের রাজনৈতিক হাতেখড়ি। তিনি আপোষহীন নেতা ছিলেন, তার মৃত্যুতে আমরা একজন অভিভাবক হারালাম।

ফেনী-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের এই প্রবীণ নেতা সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

জয়নাল হাজারী ১৯৪৫ সালের ২৪ আগস্ট ফেনীতে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ফেনী-২ (সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

ঝালকাঠি আজকাল