• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন

ঝালকাঠি শহরের খাল পরিস্কার শুরু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: প্রাচীন বন্দর ঝালকাঠির বুক চিরে বয়ে যাওয়া খালগুলো ময়লা আবর্জনায় ভরে থাকায় পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে পৌর কর্তৃপÿ। আজ মঙ্গলবার সকালে পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার শহরের থানার খাল, কামারপট্টি খাল, বালিকা বিদ্যালয় সংলগ্ন খাল ও রোনালসে সড়কের পেছনের খাল পরিস্কার কাজ পরিদর্শন করেন। পর্যায়ক্রমে শহরের সবগুলো খালই পরিস্কার করা হবে বলে জানিয়েছেন মেয়র। মেয়রের সঙ্গে পৌর কাউন্সিলর তরুণ কর্মকার উপস্থিত ছিলেন।
 

পৌর কর্তৃপক্ষ জানায়, সুগন্ধা নদীর তীর ঘেঁষা ঝালকাঠি শহরে ছোট-বড় ১১ খাল রয়েছে। এ খালগুলো ময়লা আবর্জনায় ভরে যাওয়ায় বিভিন্ন স্থানে দুর্গন্ধের সৃষ্টি হয়। বর্ষায় জলাবদ্ধা নিরসনে এবং দুর্গন্ধ থেকে শহরবাসীকে রÿা করার জন্য খালগুলো পরিস্কার করার উদ্যোগ নেন পৌর মেয়র। রমজানে মানুষের দুর্ভোগ লাঘবে খালে পানি সরবরাহ সচল করার জন্য মেয়রের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌরবাসী।

পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার খাল খননের ব্যাপারে বলেন, ঝালকাঠি শহরের একসময় জালের মতোই ছড়িয়ে ছিটিয়ে অনেকগুলো খাল ছিলো। প্রত্যেকটা খালের প্রস্থও ছিলো ১৫/২০ফুট। দীর্ঘ কয়েক বছরে খালের পার্শ্ববর্তি বাসিন্দারা ময়লা আবর্জনা ফেলে তা ভরাট করে ফেলছে। অনেকে পাকা স্থাপনায় বহুতল ভবন নির্মাণ করেছে। যার ফলে সংকুচিত হয়ে অনেক অ¯িÍত্ব হিসেবে ময়লা আবর্জনায় ভরা আছে। সরকার যদি সরকারী খাল উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহণ করে, তাহলে আমরা পৌর কর্তৃপÿ সবধরনের সহায়তা করবো। তবে পূর্বে নকশা অনুযায়ী খাল খনন করে শহরের পরিবেশ ফিরিয়ে আধুনিক ও আলোকিত ঝালকাঠি গড়ার আহŸান জানান তিনি।  

 

ঝালকাঠি আজকাল