• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঝালকাঠি শহরের খাল পরিস্কার শুরু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: প্রাচীন বন্দর ঝালকাঠির বুক চিরে বয়ে যাওয়া খালগুলো ময়লা আবর্জনায় ভরে থাকায় পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে পৌর কর্তৃপÿ। আজ মঙ্গলবার সকালে পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার শহরের থানার খাল, কামারপট্টি খাল, বালিকা বিদ্যালয় সংলগ্ন খাল ও রোনালসে সড়কের পেছনের খাল পরিস্কার কাজ পরিদর্শন করেন। পর্যায়ক্রমে শহরের সবগুলো খালই পরিস্কার করা হবে বলে জানিয়েছেন মেয়র। মেয়রের সঙ্গে পৌর কাউন্সিলর তরুণ কর্মকার উপস্থিত ছিলেন।
 

পৌর কর্তৃপক্ষ জানায়, সুগন্ধা নদীর তীর ঘেঁষা ঝালকাঠি শহরে ছোট-বড় ১১ খাল রয়েছে। এ খালগুলো ময়লা আবর্জনায় ভরে যাওয়ায় বিভিন্ন স্থানে দুর্গন্ধের সৃষ্টি হয়। বর্ষায় জলাবদ্ধা নিরসনে এবং দুর্গন্ধ থেকে শহরবাসীকে রÿা করার জন্য খালগুলো পরিস্কার করার উদ্যোগ নেন পৌর মেয়র। রমজানে মানুষের দুর্ভোগ লাঘবে খালে পানি সরবরাহ সচল করার জন্য মেয়রের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌরবাসী।

পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার খাল খননের ব্যাপারে বলেন, ঝালকাঠি শহরের একসময় জালের মতোই ছড়িয়ে ছিটিয়ে অনেকগুলো খাল ছিলো। প্রত্যেকটা খালের প্রস্থও ছিলো ১৫/২০ফুট। দীর্ঘ কয়েক বছরে খালের পার্শ্ববর্তি বাসিন্দারা ময়লা আবর্জনা ফেলে তা ভরাট করে ফেলছে। অনেকে পাকা স্থাপনায় বহুতল ভবন নির্মাণ করেছে। যার ফলে সংকুচিত হয়ে অনেক অ¯িÍত্ব হিসেবে ময়লা আবর্জনায় ভরা আছে। সরকার যদি সরকারী খাল উদ্ধারে কোন ব্যবস্থা গ্রহণ করে, তাহলে আমরা পৌর কর্তৃপÿ সবধরনের সহায়তা করবো। তবে পূর্বে নকশা অনুযায়ী খাল খনন করে শহরের পরিবেশ ফিরিয়ে আধুনিক ও আলোকিত ঝালকাঠি গড়ার আহŸান জানান তিনি।  

 

ঝালকাঠি আজকাল