• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে হাসি ফুটেছে ভূমিহীন ও গৃহহীনদের মাঝে

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে মুজিবশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার জমিসহ সেমিপাকা ঘর পেয়ে হাসি ফুটেছে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে। ঝালকাঠিতে ৪২৩টি পরিবার পেয়েছে এই ঘর। এ উপলক্ষে আজ বুধবার ঝালকাঠির নলছিটি ও রাজাপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়।
সরকারের আশ্রয়ণ ২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় নির্মিত ৮২টি, রাজাপুরে ১৪১টি এবং নলছিটি উপজেলায় ২০০টি ঘর বিতরণ করা হয়। বুধবার (২২ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব ঘর হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে প্রধানমন্ত্রী জেলার দুটি উপজেলা নলছিটি ও রাজাপুরকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন। প্রধানমন্ত্রীর দেওয়া ঘরের চাবি জেলা প্রশাসক ফরাহ্ গুল নিঝুম উপকারভাগীদের হাতে তুলে দেন। এর পরপরই ভূমিহীন ও গৃহহীনরা নিজের আবাসস্থলে উঠতে শুরু করেছেন। উপহারের জমিসহ ঘর পেয়ে আনন্দিত তাঁরা। হাসি ফুটে উঠছে অসহায় এসব মানুষের মুখে।  
ঝালকাঠি সদর উপজেলা মিলনায়তনে সকালে উপজেলা প্রশাসন আয়োজিত জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্কাহী কর্মকর্তা সাবেকুন নাহারের সভাপতিত্বে অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার। উপজেলা নির্কাহী কর্মকর্তা সাবেকুন নাহার  সদর উপজেলায় নির্মিত ৮২টি অসহায় ভূমিহীন ও গৃহহীনদের মাঝে তুলে দেন।

রাজাপুরে চতুর্থ পর্যায়ে  ১৪১ পরিবারকে জমিসহ ঘর প্রদানের মধ্যে দিয়ে উপজেলা ভূমিহীন মুক্ত ঘোষণা করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের ১৫৯ টি উপজেলার সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজাপুকেও ভূমিহীন মুক্ত ঘোষনা করেন। এ উপজেলায় জমিসহ মোট ৫৯১ জনকে ঘর দেয়া হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানে উপজেলা নির্কাহী কর্মকর্তা নুসরাত জাহান খানের সভাপতিত্বে অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসন লতিফা জান্নাত, উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তার মিতু ববি, ভাইস চেয়ারম্যান জিয়া হায়দার খান, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট খন্দকার ফারজানা নাজনীন সেতু,বীর মুক্তিযোদ্ধা বৃন্দ সহ ছয় ইউনিয়নের চেয়ারম্যান ও উপকার ভোগীরা।
জমির দলিল পেয়ে আবেগে আপ্লুত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জড়িয়ে ধরে উপকার ভোগী ৭০ উর্দ্ধো এক নারী।

 

ঝালকাঠি আজকাল