• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

সাম্প্রদায়িকতা সৃষ্টিকারী আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে পারবে না

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১ অক্টোবর ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি: যারা সাম্প্রদায়িকতা সৃষ্টিকারী তারা যেন কেউ আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেন, মুষ্ঠিমেয় কিছু রাজনৈতিক লোক সম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। জনগণ সামাজিক সম্প্রীতি রক্ষা করে চলে বিধায় অপশক্তি ভোগ পায় না।
আজ বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠিতে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সকল ধর্মের লোকদের অংশগ্রহণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আমু আরো বলেন, পাকিস্তান প্রেমি রাজনৈতিক দলগুলো দেশে বারবার সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে মন্তব্য করে ১৪ দলের মুখপাত্র ও ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন বলেছেন, মন্ডপে মন্ডপে পাহাড়া দিলেই শান্তি-সম্প্রীতি রক্ষা হবে না, বরং সাম্পদায়িক শক্তিকে চিহ্নিত করে প্রতিহত করতে হবে।

রাজনৈতিক স্বার্থ হাসিল করার জন্য এ দেশে বারবার সাম্প্রদায়িকতার সৃষ্টি করা হয়েছে বলে জানিয়ে আওয়ামী লীগের এ বর্ষিয়ান নেতা বলেন, ইসলাম ধর্মে কিন্তু সাম্প্রদায়িকতা নেই। তারপরেও একটি গোষ্ঠী ধর্মের অপব্যাখ্যা দিয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করে যাচ্ছে। আমার প্রশ্ন হচ্ছে কারা বারবার এ দেশে সাম্প্রদায়িকতা সৃষ্টি করছে। ভোট আসলে কারা হিন্দুদের বাড়িতে আক্রমন করে! এই গোষ্ঠীকে চিহ্নিত করতে পারলেই সাম্প্রদায়িকতা নির্মুল হবে। আজকে শুধু মন্ডপে মন্ডপে পাহারা দিলেই হবে না, সাম্প্রদায়িকতার সৃষ্টিকারী যারা তাদের আঘাত করতে হবে, তাদের শাস্তি দিতে হবে। তাহলেই দুস্কৃতকারীরা নিস্কৃয় হবে।

জেলা প্রশাসক মো. জেরহ আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কর্মকার, মাওলানা মো. আবু হানিফ ও পুরহিত সমিতির সভাপতি বিপুল চন্দ্র চক্রবর্তী।

 

ঝালকাঠি আজকাল