• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ঝালকাঠিতে ২৫ জন জেলেকে বকনা বাছুর বিতরণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

রবিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আলোচনা সভায় ও বিতরণ  অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে  প্রধান অতিথি ছিলেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে নির্বাহী অফিসার সাবেকুন নাহার,জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, জেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুল হক আকন্দ,তরুন কর্মকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার, মহিলা ভাইস ইসরাত জাহান সোনালী, উপজেলা মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার ধাম,ইউপি চেয়ারম্যান আবুল কালাম মাসুম। 

২০২১-২২ অর্থ বছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের আওতায় সুফলভোগী দেশীয় প্রজাতিয় মাছ আহরণকারী ২৫ জন জেলেকে একটি করে বকনা বাছুর বিতরণ করা হয়েছে।

প্রধান অতিথির বক্তাব্যে আমির হোসেন আমু এমপি বলেছেন, মাননীয় প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৎস্য চাষিদের সাবলম্বী করার জন্য আজকে বাছুর বিতরণ করা হচ্ছে। সকরার  জাতীয় ইলিশ সম্পদ উন্নয়ন ও ইলিশ রক্ষায় ইলিশ আহরণকারী জেলেদে বিকল্প কর্মসংস্থানের জন্য আজ বকনা বাছুর বিতরণ করছে। যাদের উদ্যোগে বিতরণ তাদের উপলব্ধি করেত হবে। যে উদ্দেশে বিতরণ করা হয়,সেটি তারা যথাযথভাবে পালন করে কিনা।তারা যদি পালন না,করে তাদের আইনের আওতায় আনতে হবে। যথাযথভাবে সরকারে নির্দেশনা পালন করেতে হবে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরে ইলিশ আহরণকারী জেলেদের জন্য বিভিন্ন ভাবে সহযোগিতা করছেন। ইলিশ ধরা বন্ধের সময় জেলেদের কথা ভেবে  ভিজিএফ চাল দেয়া হচ্ছে। জাতীয় ইলিশ সম্পদ উন্নয়ন ও ইলিশ রক্ষায় ইলিশ আহরণকারী জেলেদে বিকল্প কর্মসংস্থানের জন্য আজ গরু বাছুর বিতরণ করা হচ্ছে। জেলারা এ বাছুর পালন করে নিজেদের কর্মসংস্থান করবেন।
 

ঝালকাঠি আজকাল