• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ঝালকাঠি আজকাল

ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ বিষয়ক কর্মশালা

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২ জুন ২০২২  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০টি বিশেষ উদ্ভাবনি উদ্দ্যোগ বিষয়ক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় অনুষ্ঠিত ঝালকাঠি সার্কিট হাউজের সভা কক্ষে কর্মশালার সমাপনি অনুষ্ঠানে বরিশাল বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান প্রধান অতিথি ছিলেন। জেলা প্রশাসক মোঃ জোহর আলী সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্দ্যোগ হচ্ছে নারীর ক্ষমতায়ন, আশ্রায়ন, শিক্ষা সহায়তা, পল্লি সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ। স্থানীয় পর্যয়ে বাস্তবায়ন চ্যালেঞ্চ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধরন বিষয় সুপারিশ প্রণয়ন এই কর্মশালার উদ্দেশ্য। ১০টি গ্রুপে ১০ জন করে ১০০ জন কর্মশালায় অংশগ্রহন করেছে। পদ্ধতি অবহিতকরন, দলগত কার্যক্রম, বাস্তবায়ন সমস্যা চিহ্নিতকরন এবং প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ উপস্থাপন করা হয়।

জেলা পর্যায়ে সকল সরকারি প্রতিষ্ঠান, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, সুশিল সমাজ, চেম্বার অব কমার্স, সাংবাদিক, এনজিও ও রাজনৈতিক দল, ধর্মীও প্রতিষ্ঠন, বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠির প্রতিনিধিরা কর্মশালায় অংশগ্রহন করেন। 

সকাল ১০টায় ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী কর্মশালার উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ প্রশাসক আলহাজ¦ সরদার মোঃ শাহ্আলম বিশেষ অতিথি ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ কামাল হোসেন। ১০টি উদ্দ্যোগ বিষয় ধারণা উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব নাজমুল আলম। কর্মশালা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লতিফা জান্নাতি। 

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন,প্রধানমন্ত্রীর দূরদর্শী উদ্ভাবনি উদ্দ্যোগের বাস্তবায়নে সরকারের পাশাপাশি ব্যাক্তি উদ্যোগ সহযোগীতায় এগিয়ে এলে বাস্তবায়ন আরো সহজ হয়। এই উদ্যোগগুলি বাস্তবায়নের প্রক্রিয়া চলমান রয়েছে এবং এর ফলে বেশ কয়েকটি উদ্যোগ ইতিমধ্যেই ১০০ ভাগ সফলতা অর্জন করেছে। এই উদ্যোগগুলো বাস্তবায়নের সাথে জড়িত সরকারি কর্মকর্তা কর্মচারীদের আন্তরিকতার সাথে দায়ীত্ব পালন করতে হবে। জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গর্ভনেস ইউনোভেশন ইউনিট এতে সহযোগীতা করেছে।
 

ঝালকাঠি আজকাল