• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান

ঝালকাঠিতে শিল্পকলা একাডেমীতে শিশু অধিকার সপ্তাহ শুরু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠিতে শিল্পকলা একাডেমীতে শিশু অধিকার সপ্তাহ ও বিশ্ব কন্যা শিশু দিবস উদযাপন উপলক্ষে সোমবার সকাল ১১টায় আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জেলা প্রসাশন ও জেলা শিশু একাডেমীর আয়োজনে আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ সিদ্দিকুর রহমান খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও সাংকৃতিক ব্যক্তিত্ব মনোয়ার হোসেন খান। অন্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন এবং সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু বক্তব্য রাখেন। পরে শিশু অধিকার  সপ্তাহ উপলক্ষে বিভিন্ন প্রতিযোগীতার বিষয়ী শিশুদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়। 

এদিকে সোমবার সকাল ১০টায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা, কন্যা শিশুদের নাচ, গান ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল হোসেন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. ছিদ্দিকুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক আয়শা সিদ্দিকা, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র হেড অফ প্রোগ্রাম নীলিমা ইয়াসমিন, রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের যুগ্ম পরিচালক মো. এনামুল হক ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র প্রজেক্ট ম্যানেজার মো. আবু সালেহ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সদর উপজেলার নথুল্লাবাদ ইউনিয়নের কিশোরী ইসরাত জাহান এশা। অনুষ্ঠানে জেলার চার উপজেলা থেকে গার্লস টেকওভার কর্মসূচির কন্যা শিশুরা অংশ নেয়। কন্যা শিশুরা যাতে নিজেদের অবস্থান, নেতৃত্ব, সিদ্ধান্ত ও সাফল্য তুলে ধরতে পারে সে লক্ষ্য নিয়েই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজনকরা।
 

ঝালকাঠি আজকাল