• সোমবার ২২ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৮ ১৪৩১

  • || ১২ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ঝালকাঠিতে নানা আয়োজনে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ মার্চ ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য ঝালকাঠিতে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে  এ উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ ও জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক চত্বরে প্রথমেই বঙ্গবন্ধুর প্রতিতকৃতিতে মাল্যদান করেন জেলা প্রশাসন। পরে পুলিশ বিভাগ, জেলা পরিষদ,জেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, আনসার বাহিনীসহ সরকারের বিভিন্ন অধিদপ্তর ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে ঝালকাঠি শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ রুহুল আমিন।
দিবসটি উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে সূর্যোদয়ের সাথে সাথে জেলা আওয়ামী লীগের টাউনহল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিতকৃতিতে মাল্যদান, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে দেয়াল চিত্র, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শণ, ঢাকা রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার।
জেলার সকল সরকারি হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান।  বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ ভাষণে নিরস্ত্র বাঙালি যুদ্ধে ঝাপিয়ে পরে ছিল। বঙ্গবন্ধুর জন্য এদেশ স্বাধীন হয়েছে। আজ আমরা বঙ্গবন্ধুর জন্য মায়ের ভাষায় বাংলা ভাষায় কথা বলছি। স্বাধীনতা বিরোধীরা এখনো বিবিন্ন ভাবে ষড়যন্ত্র করছে। তাই সকল নেতাকর্মীদের এক হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার  নেতৃত্বে কাজ করতে হবে। এ সময় জেলা আওয়ামী লীগ ও এর অংঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

ঝালকাঠি আজকাল