• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

নদীতে অবৈধভাবে মাটি কাটায় আটক-৩

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সুগন্ধা নদীর চর থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৩ জনকে আটক করে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেলে ঝালকাঠি সদরের দেউড়ি এলাকা সংলগ্ন সুগন্ধা নদীর চর থেকে মাটি কাটার সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ডেপুটি কালেক্টর (আরডিসি) মহিন উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মং এছেন তাদের ৪ লাখ টাকা জরিমানা করেন।অর্থদণ্ড প্রাপ্তরা হলেন- ট্রলারের মালিক শহরের কৃষ্ণকাঠি এলাকার ধলু পাটোয়ারীর ছেলে মাহবুব পাটোয়ারী,শ্রমিক আমতলী গোপখালী ইউনিয়নের আজাহার আলীর ছেলে আব্বাস ও চাড়াখালি ইউনিয়নের রাজ্জাকের ছেলে আলামিন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিন উদ্দিন জানান, সুগন্ধা নদীতে অবৈধভাবে মাটি উত্তোলনে অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জনকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। ট্রলারের মালিক মাহবুব পাটোয়ারীকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং শ্রমিক আব্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও আলামিনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

ঝালকাঠি আজকাল