• বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ২ ১৪৩১

  • || ১০ মুহররম ১৪৪৬

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘ফাঁস করা প্রশ্নে চাকরি পাওয়াদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’ সমালোচনায় কিচ্ছু যায় আসে না, অভ্যস্ত হয়ে গেছি: প্রধানমন্ত্রী ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

নদীতে অবৈধভাবে মাটি কাটায় আটক-৩

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২৪  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সুগন্ধা নদীর চর থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে ৩ জনকে আটক করে চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার বিকেলে ঝালকাঠি সদরের দেউড়ি এলাকা সংলগ্ন সুগন্ধা নদীর চর থেকে মাটি কাটার সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ডেপুটি কালেক্টর (আরডিসি) মহিন উদ্দিন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মং এছেন তাদের ৪ লাখ টাকা জরিমানা করেন।অর্থদণ্ড প্রাপ্তরা হলেন- ট্রলারের মালিক শহরের কৃষ্ণকাঠি এলাকার ধলু পাটোয়ারীর ছেলে মাহবুব পাটোয়ারী,শ্রমিক আমতলী গোপখালী ইউনিয়নের আজাহার আলীর ছেলে আব্বাস ও চাড়াখালি ইউনিয়নের রাজ্জাকের ছেলে আলামিন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মহিন উদ্দিন জানান, সুগন্ধা নদীতে অবৈধভাবে মাটি উত্তোলনে অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী মোবাইল কোর্টের মাধ্যমে ৩ জনকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়। ট্রলারের মালিক মাহবুব পাটোয়ারীকে ৩ লাখ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং শ্রমিক আব্বাসকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও আলামিনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

ঝালকাঠি আজকাল