• রোববার ২৩ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

ঝালকাঠি আজকাল

বাংলাদেশের মানুষের ভাগ্য শেখ হাসিনার ভাগ্যের সঙ্গে জরিত

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩  

শরীয়তপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে শরীয়তপুর জেলা কমান্ড্যান্ট কার্যালয় প্রাঙ্গণে জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আয়োজনে এ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। শামীম বলেন, বাংলাদেশের মানুষের ভাগ্য শেখ হাসিনার ভাগ্যের সঙ্গে জরিত। আগে বাংলাদেশের মানুষ বলতো, আওয়ামী লীগের জন্য শেখ হাসিনা অপরিহার্য। এখন শুধু বলে না বিশ্বাসও করে বাংলাদেশের জন্য শেখ হাসিনা অপরিহার্য। সেজন্য অনেক দেশেরও আমরা ঈর্ষার কারণ হয়ে গিয়েছি। অনেকেই মনে করে এরা অনেক এগিয়ে গিয়েছে। সবদিক থেকে আমরা উন্নত সমৃদ্ধ হচ্ছি, সেজন্য আন্তর্জাতিকভাবেও আমাদের শত্রু বেড়ে গেছে। রাখে আল্লাহ মারে কে, শেখ হাসিনাকে ঠেকায় কে। শেখ হাসিনার প্রতি বাংলার মানুষের দোয়া আছে। তাই আগামী নির্বাচনেও বাংলাদেশের মানুষ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পঞ্চমবারের মত প্রধানমন্ত্রী করবেন।

উপমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট আনসার বাহিনী গড়ার লক্ষ্যে কাজ করছে সরকার। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এই উপমহাদেশেরতো বটেই সমগ্র বিশ্বেরই বৃহৎ একটি বাহিনী। ৬১ লক্ষ যার সদস্য।আনসার-ভিডিপি বাহিনীর ভাতা বাড়ানোর প্রস্তাব মন্ত্রণালয়ে আছে, খুব শীগ্রই বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাতা বাড়িয়ে দেবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বাহিনীকে স্মার্ট করার উদ্যোগও নিয়েছেন।

মন্ত্রী আরও বলেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দুর্গম চরাঞ্চলে চিকিৎসা দিচ্ছেন। স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে জরায়ু ক্যানসারের টিকা দেয়ার কথা আলোচনা হচ্ছে। যা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী আরও ছয় মাস আগে দেয়া শুরু করেছে।

আনসার-ভিডিপি সদস্যদের উদ্দেশ্যে উপমন্ত্রী বলেন, তৃণমূলের সঙ্গে জরিত আছেন আপনারা। মানুষের হাড়ি, নারী ও ভালো মন্দের খবর জানার, সেতু বন্ধন করার সুযোগ আপনাদের সবচেয়ে বেশি। তাই স্মার্ট বাংলাদেশ গড়তে আপনারা কাজ করবেন। আপনারা সাধারণ মানুষের সঙ্গে মিশেন, কথা বলেন, তাদের বাস্তবটা বলবেন। আপনাদের আমি অনুরোধ করবো, বিভিন্ন অপপ্রচার রোধে আপনারা কাজ করবেন। সরকারের অর্জনগুলো আপনারা তুলে ধরবেন। আপনাদের এলাকায় যে ধরনের উন্নয়নগুলো হয়েছে, সেগুলো তুলে ধরবেন। আমরা সবাই এক হয়ে দেশের জন্য কাজ করবো।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ঢাকা রেঞ্জের রেঞ্জ কমান্ডার মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমাড্যান্ট মো. মইনুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর ঢাকার অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার ফরিদ হাসান, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) মো. জিয়াউল হাসান, পরিচালক (ভিডিপি-প্রশিক্ষণ) মোহাম্মদ আমিন উদ্দিন, জেলা প্রশাসক মুহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা শিকদার, পুলিশ সুপার মো. মাহবুবুল আলম, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন। এসময় বাহিনীর কর্মকর্তা, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার, ভিডিপি সদস্যরা উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে কৃতিত্বের জন্য ভিডিপির ৬০ জন সদস্যকে বাইসাইকেল ও ৩০ জন সদস্যাকে সেলাই মেশিন প্রদান করা হয়।

ঝালকাঠি আজকাল