• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে উফশী বীজ ও সার বিতরণ

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৪  

বরিশালের আগৈলঝাড়া উপজেলায় কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামুল্যে উফশী বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে আজ সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিনের সভাপতিত্বে ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে উফশী বীজ ও রাসায়নিক সার বিতরণ পূর্বক আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা কৃষি কর্মকর্তা পিযুষ রায়  উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুভাষ চন্দ্র মন্ডলসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের ৩ শত ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে সরকারের কৃষি পূর্নবাসন ও প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামুল্যে উফশী ৫ কেজি বীজ ও  ২০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ক্ষেত্রে সবাধিক গুরুত্ব দিয়ে চাষীদের জন্য বিনামূল্যে সার ও বীজসহ সকল ধরনের সুবিধা দিচ্ছে। একারনে দেশ আজ কৃষিতে স্বয়ং সম্পূর্ন হচ্ছে। বর্তমানে দেশের কোথাও যেন পতিত জমি না থাকে সে দিকে কৃষি কর্মকর্তাদের নজর দিতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঝালকাঠি আজকাল