• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে

গাছে উঠে হঠাৎ অজ্ঞান কাঠুরে, অতঃপর...

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২৪  

কাঠুরে মো. মামুন। দীর্ঘ ৩০ বছর ধরে এলাকায় গাছ কাটার কাজ করছেন তিনি। শনিবার বেলা ১১টার দিকে গাছ কাটতে বেশ ওপরে উঠেছিলেন কাঠুরে। গাছের উঁচুতে উঠতেই অচেতন অবস্থায় একটি ডালে আটকে যান তিনি। লোকজন চেষ্টা করে তাকে গাছ থেকে নামিয়ে আনতে পারেননি। পরে কাঠুরেকে নামিয়ে আনতে সক্ষম হন ফায়ার সার্ভিসের কর্মীরা। পটুয়াখালীর কলাতলা হাউজিং মাঠের দক্ষিণ পাশে এ ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার বেলা ১১টার দিকে কলাতলা হাউজিং মাঠের পূর্ব পাশে একটি রেইনট্রি গাছের ডাল কাটতে ওঠেন তিনি। দুপুরের দিকে গাছের চূড়ায় হঠাৎ তিনি অজ্ঞান হয়ে দুই হাত দুই দিকে ছড়িয়ে ডালের সঙ্গে আটকে যান। এ সময় স্থানীয় বাসিন্দা মো. ইসমাইল ও ফারুক মৃধা দেখে তার কোনো সাড়া না পেয়ে অনেক চেষ্টা করেও মামুনকে নামাতে পারেনি।

পরে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট এসে তাদের বিভিন্ন যন্ত্রের সাহায্যে ঘণ্টাখানেক চেষ্টার পর নামানো হয় কাঠুরে রফিককে। প্রাথমিক চিকিৎসার জন্য দ্রুত তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

স্থানীয় বাসিন্দা ইসমাইল হোসেন বলেন, আমরা প্রথমে দেখতে পেয়ে নামানোর চেষ্টা করেও পারিনি, পরে দড়ি দিয়ে তাকে গাছে বেঁধে রেখে ফায়ার সার্ভিসকে খবর দেই এবং তাদের সঙ্গে সহযোগিতা করে তাকে উদ্ধার করি।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. রেজওয়ান বলেন, খবর পেয়েই আমাদের দুইটি ইউনিটের সদস্যদের এক ঘণ্টা পরিশ্রমের পরে তাকে উদ্ধার করি। প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাই। বর্তমানে তিনি সুস্থ রয়েছে।

ঝালকাঠি আজকাল