বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
২৩০

১০টার প্রোগ্রাম ১২টায় করা যাবে না : বিচারপতি নুরুজ্জামান

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

আইনজীবীদেরকে সময় মেনে চলতে আহ্বান জানিয়েছেন আপিল বিভাগের বিচারপতি নুরুজ্জামান। তিনি বলেন, ১০টার প্রোগ্রাম ১২টায় করা যাবে না। আইনজীবীরা সময় মেইন্টেন না করলে পেশায় সফল হওয়া যাবে না।

শুক্রবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির শহীদ সফিউর রহমান অডিটোরিয়ামে বৃহত্তর ময়মনসিংহ সুপ্রিম কোর্ট আইনজীবী কল্যাণ সমিতি আয়োজিত ‘ময়মনসিংহ উৎসব-২০১৯’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিচারপতি নুরুজ্জামান বলেন, ‘আমিও আগে আইনজীবী ছিলাম। তাই বলছি ভালো আইনজীবী না হলে ভালো নেতাও হতে পারবেন না। বারেও (আইনজীবী সমিতি) না বাইরেও না।’

তিনি বলেন, ‘আইনজীবী সমিতি দিয়ে কিছু করা যাবে না। আগে নিজের পেশাকে (আইনজীবী) প্রাধান্য দিতে হবে।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আইনজীবীদের উদ্দেশে তিনি বলেন, ‘সরকারি খরচে আইনি সহায়তা প্রদানের মহান উদ্যোগের পাশাপাশি সকল আইনজীবীকে অন্তত দুইটি মামলা বিনা খরচে পরিচালনা করা উচিত।’

বিচারক ও আইনজীবী কারোরই দায়িত্ব পালনে কোনো অবহেলা কাম্য নয় বলেও মন্তব্য করেন তিনি।

সংগঠনের সভাপতি একে এম ফজলুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি মোস্তফা জামান ইসলাম, জাহাঙ্গীর হোসেন, বিচারপতি মো. আমীর হোসেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, জ্যেষ্ঠ আইনজীবী আফজাল এইচ খান, এ এম আমিন উদ্দিন, শাহ মঞ্জুরুল হক ও শরীফ ইউ আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরো খবর