বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

ঝালকাঠি আজকাল
১২

হার দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী লঙ্কানদের বিপক্ষে পরাজয়ের স্বাদ পেল স্বাগতিক পাকিস্তান। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাক ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৬৪ রানের বড় জয় পেয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের দেয়া ১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ১০১ রানেই গুঁটিয়ে গেছে পাকিস্তান। 

দীর্ঘদিন বড় দলে ডাক পেয়ে এ ম্যাচে ব্যর্থ হন উমর আকমল ও আহমেদ শেহজাদ। এছাড়া ব্যাট হাতে জ্বলে উঠতে ব্যর্থ হন দলের সেরা ব্যাটসম্যান বাবর আজমও। ফলে ২২ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান।

এরপর দলের হাল ধরার চেষ্টা করেন অধিনায়ক সরফরাজ আহমেদ ও ইফতিখার আহমেদ। তবে ইফতিখার আহমেদ রান আউটের শিকার হলে আবারও বিপদে পড়ে স্বাগতিকরা। এরপর বাকি ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে যোগ দিলে ১০১ রানেই গুঁটিয়ে যায় পাকিস্তান। লঙ্কানদের পক্ষে প্রদ্বীপ ও উদানা শিকার করেন ৩টি করে উইকেট।  এছাড়া হাসরাঙ্গা শিকার করেন ২টি উইকেট।

এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন লঙ্কান ওপেনার গুনাথিলাকা। তার ৫৭ রানের ওপর ভর করে ৯.৪ ওভারেই ৮৪ রান তোলে শ্রীলঙ্কা। 

এরপর দলীয় ১২০ রানে ৩৩ রান করে রান আউটের শিকার হন আরেক ওপেনার আভিস্কা ফার্নান্দো। তবে অভিষিক্ত রাজাপাকসের ৩২ ও অধিনায়ক সানাকার ১৭ রানের ওপর ভর করে ২০ ওভার শেষে ১৬৫ রান করতে সমর্থ হয় লঙ্কাবাহিনী। 

স্বাগতিকদের পক্ষে মোহাম্মদ হাসনাইন ৩৩ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেন। এছাড়া সাদাব খান শিকার করেন ১ উইকেট।

পাকিস্তান একাদশ:
আহমেদ শেহজাদ, বাবর আজম, উমর আকমল, সরফরাজ আহমেদ, আসিফ আলী, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ফাহিম আশরাফ, সাদাব খান, মোহাম্মদ আমির ও মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা একাদশ:
দানুস্কা গুনাথিলাকা, আভিষ্কা ফার্নান্দ, শেহান জয়াসুরিয়া, বানুকা রাজাপাকসে, মিনোদ ভানুকা, দাসুন সানাকা, লক্ষণ সান্দাকান, ইসুরু উদানা, হাসরাঙ্গা, কাসুন রাজিথা ও নুয়ান প্রদ্বীপ।

এই বিভাগের আরো খবর