• রোববার   ০৭ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২৩ রজব ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
করোনা মোকাবিলায় সফল তিন সরকারপ্রধানের একজন শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী করোনা পারে নাই, আর কেউ অগ্রযাত্রা থামাতে পারবে না: প্রধানমন্ত্রী ‘অবৈধভাবে যারা ক্ষমতায় বসে তারাই দেশকে অস্থিতিশীল করে’ দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে: প্রধানমন্ত্রী চার মাসে ‘অবশ্যই’ ৪৪২ প্রকল্প সমাপ্তির নির্দেশ প্রধানমন্ত্রীর সরকারি ব্যয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে সিএজি’র প্রতি আহ্বান আরো টিকা কেনার টাকা প্রস্তুত রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলা যায় কিনা দেখতে বললেন প্রধানমন্ত্রী

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

শিক্ষাপ্রতিষ্ঠান খুব দ্রুত খুলে দেওয়া যায় কিনা তা যাচাই করতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী। তবে স্কুল-কলেজ খোলার আগে শিক্ষক-কর্মচারীদের ভ্যাকসিন দিতে হবে বলেও তিনি উল্লেখ করেছেন। আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশনা দেন। সভা শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এই কথা জানান।

প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে বৈঠকে সভাপতিত্ব করেন। মন্ত্রিসভার অন্য সদস্যরা সচিবালয় থেকে বৈঠকে অংশ নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হল খোলার দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন করছে এবং তালা ভেঙে হলে ঢুকেও পড়েছে- এ বিষয়ে মন্ত্রিসভায় কোনও আলোচনা হয়েছে কিনা সাংবাদিকরা জানতে চাইলে সচিব বলেন, আলোচনা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলা যায় কিনা তা যাচাই করতে বলেছেন প্রধানমন্ত্রী। এর জন্য মন্ত্রিপরিষদ সচিবকে প্রধান করে একটি অন্তঃমন্ত্রণালয় কমিটি হবে। কমিটি আগামী ৫/৬ দিনের মধ্যে বৈঠক করবে।

সচিব জানান, প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে সব শিক্ষক ও কর্মচারীর টিকা নেওয়া নিশ্চিত করতে বলেছেন। এটাসহ শিক্ষাপ্রতিষ্ঠানের পরিবেশসহ অন্যান্য বিষয়ে অন্তঃমন্ত্রণালয় বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে গত বছর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। তবে অনলাইনে পাঠদান চলছে।

ঝালকাঠি আজকাল