• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন প্রস্তাব করোনা ও আম্পান মোকাবেলা অন্যদের শিক্ষা দিতে পারে দেশে আরও ২৬৯৫ করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৩৭ যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী দেশের প্রথম ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন গ্লোবাল ভ্যাকসিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী মানুষ যাতে বাঁচতে পারে সেজন্যই এই সিদ্ধান্ত: প্রধানমন্ত্রী
৫০

রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে চাপ দেওয়ার আহ্বান

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

রোহিঙ্গা সংকট সমাধানে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য কূটনীতিকদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ কে আবদুল মোমেন। একই সঙ্গে বাংলাদেশের উন্নয়নে কূটনীতিকদের সহযোগিতা চেয়েছেন তিনি। 

বৃহস্পতিবার (৭ নভেম্বর) রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে বিদেশি কূটনীতিকদের ব্রিফিংয়ের আয়োজন করে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটি। এতে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির সভাপতি মুহম্মদ জমির, সাধারণ সম্পাদক শাম্মী আহমেদ, প্রধানমন্ত্রীর বিশেষ সরকারী শাহ আলী ফরহাদ প্রমুখ।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গা সংকট তৈরি করেছে মিয়ানমার। তাদেরই এই সংকটের সমাধান করতে হবে। মিয়ানমার রাখাইনে নিরাপদ পরিবেশ তৈরি করছে না, সে কারণেই রোহিঙ্গারা সেখানে ফিরে যেতে আগ্রহী নয়। 

রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে চাপ দেওয়ার জন্য কূটনীতিকদের প্রতি আহ্বান জানান ড. মোমেন।

তিনি বলেন, বাংলাদেশ সরকার উন্নত দেশ গড়ার উদ্যোগ নিয়েছে। এই উদ্যোগ বাস্তবায়নে কূটনীতিকদের সহায়তা চান পররাষ্ট্রমন্ত্রী।

ঝালকাঠি আজকাল
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর