শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩০ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

ঝালকাঠি আজকাল
৭৭

রাজাপুরে ভ্রাম্যমাণ আদালতে ৪ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

রাজাপুর প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে অতিরিক্ত দামে লবণের বিক্রয়ের দায়ে ৪টি দোকানে ২৬ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার রাতে উপজেলার সদরের বাইপাসমোড়, বাগড়ি বাজার, পাকাপুল, গালুয়া বাজার ও মীরের হাট বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সোহাগ হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ দেন।

যাদের অর্থদন্ড দেয়া হয়েছে তারা হলেন, উপজেলা গালুয়া বাজারের মোঃ লাল মিয়াকে ১০ হাজার, মোঃ হারিচ মিয়াকে ১০ হাজার, পাকাপুলের মোঃ আলম ফরাজীকে ৫ হাজার, সদরের বাইপাস মোড়ের মোঃ নুরনবীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জানাগেছে, লবনের দাম বৃদ্ধি হবে এমন গুজবে সারা উপজেলায় দোকানে দোকানে লবন ক্রেতাদের ভির জমে যায়। এ সময় অসাধু ব্যবসায়ীরা বাজারে কৃত্রিম লবনের সংকট তৈরি করে ৩০/৩৫ টাকার লবন ৯০/১০০ টাকায় বিক্রয় শুরু করে। এ খবর উপজেলা প্রশাসনের কাছে পৌছলে সারা উপজেলায় জনসচেতনতা মূলক প্রচার সহ উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪টি দোকানে ২৬ হাজার টাকা জরিমানা করে। এ সময় বাজার অস্থিতিশীল করতে মজুত করার উদ্যেশে ক্রয়কৃত ৮৮৫ কেজি লবন বিভিন্ন বাজার থেকে জব্দ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, খবর পেয়ে সাথে সাথে সারা উপজেলায় জনসচেতনতা মূলক মাইকিং করানো হয়েছে। বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতে ৪ জনকে জরিমানা করেছি। অতিরিক্ত লবন ক্রয়কারীদের নিরুৎসাহিত করা হয়েছে। বাজার এখন স্বাবাভিক রয়েছে।

এই বিভাগের আরো খবর