সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৬ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
২৬

রাজাপুরে এনডিডি বিষয়ক দিনব্যাপি ওরিয়েন্টেশন

প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২০  

রাজাপুর প্রতিনিধি:

ঝালকাঠির রাজাপুরে অটিজম ও নিউরো-ডেভেলপমেন্টাল ডিজ এ্যাবিলিটিজ (এনডিডি) বিষয়ক ওরিয়েন্টেশন  কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে শুরু হয়ে কর্মশালা চলে বিকেল ৫ টা পর্যন্ত। দিন ব্যাপী এ ওরিয়েন্টেশন ন্যাশনাল একাডেমি ফর অটিজম এন্ড নিউরো ডেভেলপমেন্ট ডিজ এ্যাবিলিটিজ এবং শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় মাধমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আয়োজনে রাজাপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউএনও সোহাগ হাওলাদার এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন ও দিন ব্যাপী এ কর্মশালার উদ্ভোধন করেন জেলা আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনিরউজ্জামান। উদ্ভোধনের পরে কর্মশালায় অংশ গ্রহনকারীদের অটিজম বা প্রতিবন্ধীদের ব্যাপারে বিষদ আলোচনা করেন। প্রতিবন্ধিরা সমাজে এখন বোঝা নয় এই মর্মে বিভিন্ন বিষয় আলোচনা করেন এবং তাদেরকে কিভাবে গড়ে তুলতে হবে সে বিষয়ে আলোকপাত করেন।  

কর্মশালায় টেইনার হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল খায়ের মাহমুদ রাসেল, মাধ্যমিক শিক্ষা অফিসার এম ডি আবুল বাসার তালুকদার ও পিরোজপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোঃ জাহিদ হোসেন। কর্মশালায় অংশ গ্রহন করেন সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, সাংবাদিক সহ অটিজম অভিভাবকবৃন্দ কর্মশালায় অংশ গ্রহণ করেন।
 

এই বিভাগের আরো খবর