• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ বন্ধ করতে পুলিশ বদ্ধপরিকর

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: নলছিটিতে মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার বিকেলে নলছিটি সরকারি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম বিপিএম(বার) পিপিএম। নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগ'র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ সিদ্দিকুর রহমান'র সভাপতিত্বে বক্তব্য রাখেন ঝালকাঠি জেলার পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,নলছিটি পৌরসভার নব নির্বাচিত মেয়র ও জেলা আ’লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ ওয়াহেদ কবির খান,কমিউনিটি পুলিশিং'র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহম্মদ মজিবুর রহমান খোন্দকার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ বন্ধ করতে পুলিশ ও কমিউনিটি পুলিশিং'র যৌথ প্রচেষ্টা অব্যাহত আছে। মাদক সেবন ও বিক্রি থেকে যারা ফিরে আসবে তাদের পুলিশের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে বলে ঘোষণা দেন। তিনি বলেন পুলিশি সেবা পেতে কোন ধরনের সমস্যা বা সেবা বঞ্চিত হলে সরাসরি তার অফিসে যোগাযোগ করতে বলেন। পুলিশের সেবার মানের পরিবর্তন হয়েছে  উল্লেখ করে বলেন প্রতিটি থানায় এখন নারী,শিশু,বয়স্ক ও প্রতিবন্ধীর জন্য আলাদা ডেস্ক করা হয়েছে। নারীরা অনেক সময় তাদের সমস্যার কথা খোলাখুলি বলতে পারে না। তাই তাদের সেবা প্রদানের জন্য নারী অফিসাররা কাজ করবেন। তিনি বলেন মাদকাসক্ত হওয়ার মূল রয়েছে বিড়ি-সিগারেট সেবন,তাই বিড়ি-সিগারেট খাওয়া থেকে বিরত থাকার জন্য সকলকে অনুরোধ করেন।

ঝালকাঠি আজকাল