বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

ঝালকাঠি আজকাল
৫০

বিনা টিকিটে ভ্রমণ, ১৯৫৪ রেলযাত্রীকে জরিমানা

প্রকাশিত: ২০ নভেম্বর ২০১৯  

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১ হাজার ৯৫৪ ট্রেনযাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করেছে ঢাকা রেলওয়ে দপ্তরের ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে ৪ লাখ ১৭ হাজার ৯০০ টাকা আদায় করা হয়।  

বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া কমলাপুর-বিমানবন্দর রেলওয়ে স্টেশনে ব্লক চেকিং এর মাধ্যমে ৪৪টি আন্তঃনগর ট্রেনে বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে এ ভাড়া আদায় করা হয়।

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৩ লাখ ১৭ হাজার ৫৪৫ টাকা এবং জরিমানা বাবদ ১ লাখ ৩৫৫ টাকা আদায় করা হয়।       

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা রেলওয়ে দপ্তরের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা সাজ্জাত হোসেন, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক, আমিন ফরাজী, অমর জিৎ, ফোরকান ইসলাম, আলী আহম্মদ, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক রেজাউল করিমসহ ঢাকা রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।                             

ঢাকা বিভাগীয় রেলওয়ে দপ্তরের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শওকত জামিল মোহসী জানান, নিয়মিত চেকিং প্রোগ্রাম চালু রাখলে ট্রেনে কোনো যাত্রী বিনা টিকিটে যাত্রা করবেন না। তবে কিছু ট্রেনযাত্রী রয়েছে, যারা টিকিট না কেটেই ট্রেনে চড়েন। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এই বিভাগের আরো খবর