বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৭ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

ঝালকাঠি আজকাল
৪৬

বিএনপির সিদ্ধান্ত আসে দণ্ডপ্রাপ্ত আসামির কাছ থেকে

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

তথমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশ থেকে বিএনপিকে যেভাবে নিয়ন্ত্রণ করা হয় তাতে দলের মধ্যে গণতন্ত্র বলে কিছু নেই। এখানে স্থায়ী কমিটির সদস্যরা কোনো সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন না। সিদ্ধান্ত আসে লন্ডন থেকে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে সমসাময়িক বিষয়ে আলাপে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন বিএনপি একটি স্থায়ী বটগাছ। এই বটগাছের নিচে মানুষ আসবে বিশ্রাম নিয়ে চলে যাবে। এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তাদের দল থেকে সম্প্রতি বেশ কয়েকজন সিনিয়র নেতা চলে গেছেন। এখন আমার প্রশ্ন হচ্ছে, গয়েশ্বর বাবু নিজেই কখন বিএনপির বট গাছের নিচ থেকে চলে যায়, সে প্রশ্ন এখন অনেকেই তুলেছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি থেকে তাদের সিনিয়র নেতারা দল ত্যাগ করে চলে যাচ্ছেন। এই ছেড়ে যাওয়ার তালিকায় আরো অনেকেই আছে। সেগুলো বিএনপি সামনে দেখতে পাবে।  

তিনি বলেন, এই হতাশাজনক পরিস্থিতিতে গয়েশ্বর বাবু নিজের হতাশা কাটানোর জন্য এই ধরনের কথা বলেছেন। তারা যে নেতিবাচক রাজনীতি করে তাতে দল থেকে এভাবে নেতারা চলে যাওয়া থামাতে পারবে না।

মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ওআইসির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে তারা মামলা করেছে। সম্প্রতি ওআইসি’র মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত হয়। 

রোহিঙ্গাদের বিতাড়িত করা এবং তাদের বিরুদ্ধে যে মানবতবিরোধী অভিযোগ এসেছিল সেই পরিপ্রেক্ষিতে ওআইসির সিদ্ধান্তক্রমে মামলাটি হয়েছে। এতে মিয়ানমারের উপর চাপ বাড়বে।

এই বিভাগের আরো খবর