শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

ঝালকাঠি আজকাল
১১১৬

বাংলাদেশসহ বিশ্বের ১০টি দেশের সাংসদরাও খেলবে বিশ্বকাপে

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯  

আর মাত্র ৩৪ দিন পরই পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসরের। বিশ্বকাপ ক্রিকেট ২০১৯ অংশ নিতে যাওয়া দেশগুলো এরই মধ্যে তাদের ১০ সদস্যের দল ঘোষণা করেছে। এখন চলছে নিজেদের প্রস্তুত করার প্রক্রিয়া। তবে শুধু ক্রিকেটাররাই নয়, তৈরি হচ্ছেন প্রতিটি দেশের সংসদ সদস্যরাও।
ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস বিশ্বকাপ চলা কালে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়েও একটি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। 

এবার ইংল্যান্ডের মাটিতে বসবে বিশ্বকাপের ১২তম আসর। আর এতে যোগ দেবে স্বাগতিক ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। এই ১০টি দেশের সংসদ সদস্যদের নিয়ে ৯-১৩ জুলাই চার দিনব্যাপী আয়োজিত হবে ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে অংশ নেয়া বাংলাদেশের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় জানান, ২০১৯ আইসিসি বিশ্বকাপে যে দেশগুলো খেলছে, তাদেরই একটা করে দল এই টুর্নামেন্টে অংশ নেবে। এ ছাড়াও কিছু বিশেষ অনুষ্ঠান আছে, যেগুলো এই দেশগুলোর মধ্য সম্পর্ক উন্নয়নে সহায়তা করবে। এছাড়া ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গেও একাধিক সৌজন্য সাক্ষাতও রয়েছে।
এ ক্রিকেট টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু  করে দিয়েছেন বাংলাদেশের সংসদ সদস্যরা। অনুশীলনে অংশ নিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মো. ছানোয়ার হোসেন, নাঈমুর রহমান দুর্জয়সহ আরও অনেকে।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক কলেন, বিশ্বকাপের ১২তম আসরে বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের ব্যাপারে আমরা আশাবাদী । টাইগার জয়ের প্রস্তুতির পাশাপাশি বাংলাদেশের আমরা সাংসদরাও প্রস্তুতি নিতে শুরু করেছি । যদিও সাংসদদের দলের খেলোয়াড়দের নাম ঘোষণা করা হয়নি। খুব শীঘ্রই ঘোষণা করা হবে ।

এ টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া সংসদ সদস্যরা ১৪ জুলাই ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মের সঙ্গে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দেখার সুযোগ পাবেন।

এই বিভাগের আরো খবর