মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৭ মুহররম ১৪৪১

ঝালকাঠি আজকাল
৪৬

বঙ্গবন্ধু বিশ্বের নির্যাতিত জনগোষ্ঠীর অনুপ্রেরণা-জাহিদ রাসেল

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, ‘বঙ্গবন্ধু শুধু একটি রাজনৈতিক দলের নয়, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয়, বঙ্গবন্ধু সারাবিশ্বের মুক্তিকামী মানুষের পক্ষের কণ্ঠস্বর। বিশ্বের নির্যাতিত জনগোষ্ঠীর অনুপ্রেরণার উৎস, সাহস ও শক্তি।’ 

তিনি আরও বলেন, ‘জাতির পিতা ছিলেন মানবিক মূল্যবোধসম্পন্ন একজন বিচক্ষণ ব্যক্তিত্ব ও যুব শক্তির মূর্ত প্রতীক।’ 

রবিবার (১৮ আগস্ট) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে আরো বেশি জানার আহবান জানিয়ে বলেন, ‘বঙ্গবন্ধু ছিলেন যুব শক্তির মূর্ত প্রতীক। তিনি শুধু ক্রীড়ানুরাগী ছিলেন না, একজন সফল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক ছিলেন। তরুণ প্রজন্মকে জাতির পিতার আদর্শ অনুসরণ করতে হবে।’  

প্রতিমন্ত্রী স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠার পথ পরিক্রমায় সংঘটিত বিভিন্ন রক্তক্ষয়ী সংগ্রামে বঙ্গবন্ধুর বিচক্ষণ ও অসাধারণ নেতৃত্বের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব জনাব ড. জাফর উদ্দীন। এছাড়াও যু্ব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন দপ্তর সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরো খবর