• বুধবার   ১৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

ঝালকাঠি আজকাল
ব্রেকিং:
শান্তিরক্ষীদের উপযুক্ত প্রশিক্ষণের বিকল্প নেই : প্রধানমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের বিশেষ স্বীকৃতি পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার হবে প্রিন্স ফিলিপের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক স্বাধীন সার্বভৌম বাংলাদেশ সরকার গঠিত হয় একাত্তরের ১০ এপ্রিল ডি-৮ সদস্য দেশগুলোর মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়াতে হবে:প্রধানমন্ত্রী করোনার ক্ষতি কাটিয়ে উঠতে ডি-৮ এর প্রতি প্রধানমন্ত্রী আহ্বান আজ বৈঠকে বসছেন ডি-৮ শীর্ষ নেতারা মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর ৭মার্চ ঐতিহাসিক ভাষণ ছিল বাঙালির আর্শিবাদ: আমু

ঝালকাঠি আজকাল

প্রকাশিত: ৮ মার্চ ২০২১  

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি সদর উপজেলায় নানা আয়োজনের মধ্যে দিয়ে মুজিববর্ষ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠে থেকে ম্যারাথনের কার্যক্রম উদ্বোধন করেন ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথি ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য এবং শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

প্রধান অতিথির বক্তাব্যে আমির হোসেন আমু বলেন, আজকে জন্মশতবার্ষিকী মুজিববর্ষ নানা আয়োজনের মধ্যে দিয়ে পালিত হচ্ছে। করোনার জন্য সীমিত আকারে আমরা এ অনুষ্ঠান করছি।  করোনা না থাকলে সারা বিশ্ব ইউনিস্কর জাকজমক মাধ্যমে এ মুজিববর্ষ পালন করতো। সর্বপ্রথমে হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের প্রতি শ্রদ্ধা জানাই। সারা দেশে ঐতিহাসিক ৭ মার্চ দিবস পালিত হয়েছে। ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ বাংলার মানুষের একার সম্পদ নয়। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ বক্তব্য ভাষণ হিসেবে পরিচালিত হয়েছে।

তিনি আরো বলেন, এ ভাষণের ধারা সেই দির জাতিকে অনুপ্রেরিত করেছিল। এ জাতিকে শ্রিখলা বধ্য করে ছিল। একটি জাতিকে ঐক্যবধ্য করেছিল, একটি সশস্ত্র মুক্তিযুদ্ধর মধ্য দিয়ে দেশকে স্বাধীন করার জন্য। বঙ্গবন্ধুর বক্তব্য ছিল বাঙালি জাতির আর্শিবাদ সরুপ। এ বাঙ্গলি জাতি ৪ হাজার বছর বিভিন্ন জাতি ধারা পরাধীন ছিল, নিষ্পত্তি ছিল। বার বার আন্দোলন সংগ্রাম করেছে বাঙালি জাতি মুক্তির জন্য, স্বাধীনের জন্য। কিন্তু বার বার ব্যর্থ হয়েছে। জাতির জনক  সর্বকালে সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব এর নেতৃত্ব আমরা স্বাধীনতা  অর্জন করতে সক্ষম হয়েছি।

শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশন ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের আয়োজনে ও উপজেলা পরিষদ ঝালকাঠির ব্যবস্থাপনায় এ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। ম্যারাথনে অংশগ্রহনকারীরা উপজেলা পরিষদ থেকে বের হয়ে পাঁচ কিলোমিটার পথ অতিক্রম করেন। ম্যারাথন দৌড় প্রতিযোগিতা সাধণা মোড় অতিক্রম করে একই সড়কের দীর্ঘ ৫ কিলোমিটার পথ অতিক্রম করে উপজেলা পরিষদ মাঠ চত্বরে এসে শেষ হয়।

এ উপলক্ষ্যে উপজেলা পরিষদ মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা  পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, নির্বাহী অফিসার সাবেকুন নাহার,শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশন মেজর ইসতিয়াক আহম্মেদ, ভাইস চেয়ানম্যান মো. মঈন তালুকদার, থানা অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান। অনুষ্ঠানে সরকারী কর্মকর্তা-কর্মচারী,সাংবাদিক,জনপ্রতিনিধি,শিক্ষক, সেনা সদস্যরা সহ বিভিন্ন  শ্রেনীর পেশার মানুষ অংশ নেন। অংশগ্রহনকারীদের মধ্য থেকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে পুরুস্কিত করা হয়।

ঝালকাঠি আজকাল